দ্রুততম সময়ে সাগর-রুনি হত্যা মামলা নিষ্পত্তির আশা আইজিপির|198459|Desh Rupantor
logo
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৩৫
দ্রুততম সময়ে সাগর-রুনি হত্যা মামলা নিষ্পত্তির আশা আইজিপির
বরগুনা প্রতিনিধি

দ্রুততম সময়ে সাগর-রুনি হত্যা মামলা নিষ্পত্তির আশা আইজিপির

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলা দ্রুততম সময়ের মধ্যে নিষ্পত্তি হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মঙ্গলবার দুপুর ১টায় বরগুনা জেলা পুলিশের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

এর আগে জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে বরগুনায় পুলিশ অফিসার্স মেস উদ্বোধন করেন আইজিপি।

তিনি বলেন, ‘সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ডের বিষয়টি এখন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) তদন্ত করছে। তারা নিয়মিতভাবে আদালতের নির্দেশ অনুযায়ী তাদের অগ্রগতি প্রতিবেদন দাখিল করছেন।’

‘আমরা আশা করছি, নিশ্চয়ই র‌্যাব তাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রেখেছে যাতে সাগর রুনি হত্যা মামলাটি দ্রুত নিষ্পত্তি করা যায়’ যোগ করেন জাবেদ পাটোয়ারী।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ একটি নদী মাতৃক দেশ। বিশেষ করে দেশের উপকূলীয় জেলাগুলোতে নৌ-পুলিশ বিশেষ ভূমিকা পালন করছে। মা ইলিশ প্রজনন মৌসুমে অন্যান্য ডিপার্টমেন্টের পাশাপাশি নৌ-পুলিশ বিশেষ ভূমিকা পালন করেন। যার ফলে এখন কিন্তু আমাদের দেশের নদ-নদীতে পর্যাপ্ত ইলিশ পাওয়া যাচ্ছে।

বরগুনায় উপযুক্ত জায়গা পাওয়া গেলে বরগুনায়ও নৌ-পুলিশের থানা স্থাপন করা হবে বলেও জানান জাবেদ পাটোয়ারী।

তিনি আরও বলেন, অপরাধ দমনের পাশাপাশি আমরা সামাজিকভাবেও কাজ করে যাচ্ছি। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলার পাশাপাশি আমরা সমাজকে সচেতন করে যাচ্ছি।

আইজিপি বলেন, “আমরা মনে করি সবাইকে নিয়ে পুলিশিং করতে হবে। মুজিব বর্ষ উপলক্ষে আমরা স্লোগান নির্ধারণ করেছি ‘পুলিশ হবে জনতার’। জনগণের অভাব-অভিযোগ পূরণে মানবিক ও নৈতিকভাবে আমরা নিজেদের প্রস্তুত করেছি।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, খুলনা রেঞ্জের ডিআইজি মাহবুব হাকিম, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, পুলিশ সুপার মারুফ হোসেন, পৌর মেয়র শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর, প্রেসক্লাব সভাপতি সঞ্জীব দাস প্রমুখ।