এবার থ্রিলার জিতে সিরিজে সমতা আনল ইংল্যান্ড|199181|Desh Rupantor
logo
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৫৭
এবার থ্রিলার জিতে সিরিজে সমতা আনল ইংল্যান্ড
অনলাইন ডেস্ক

এবার থ্রিলার জিতে সিরিজে সমতা আনল ইংল্যান্ড

ছবি: এএফপি

আরেকটি নাটকীয় ম্যাচ উপহার দিল দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ড। শুক্রবার ডারবানে দুই দলের হাই স্কোরিং ম্যাচটি গড়াল শেষ ওভারে। যেখানে রোমাঞ্চকর জয় তুলে নিল ইংল্যান্ড। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সফরকারীরা আনল ১-১ সমতা।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এদিন ইংলিশদের জয় ২ রানের। এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ১ রানের নাটকীয় জয় পেয়েছিল প্রোটিয়ারা।

টস হেরে আগে ব্যাট করে এদিন ৭ উইকেটে ২০৪ রানের বড় পুঁজি গড়ে ইংল্যান্ড। জবাবে ৭ উইকেটে ২০২ রানে থামে প্রোটিয়াদের ইনিংস।

শেষ ওভারে জয়ের জন্য ১৫ রান প্রয়োজন ছিল দক্ষিণ আফ্রিকার। সেখান থেকে শেষ দুই বলে ৩ রানের সমীকরণ দাঁড়ায় প্রোটিয়াদের সামনে। তবে টম কারেন শেষ দুই বলে তুলে নেন ডোয়াইন প্রেটোরিয়াস ও বজোর্ন ফর্টুইনকে। তাতে নাটকীয় জয় পায় ইংলিশরা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে অধিনায়ক কুইন্টন ডি ককের ব্যাটে দুর্দান্ত শুরু করে প্রোটিয়ারা। ডি কক মাত্র ১৭ বলে ফিফটি তুলে নেন। ২২ বলে ২ চার ও ৮ ছক্কায় খেলেন ৬৫ রানের ইনিংস। আরেক ওপেনার বাভুমা ২৯ বলে ৩১ রানের ইনিংস খেলেন।

রাসি ফন ডার ডুসেন ২৬ বলে অপরাজিত ৪৩ রান করেন ২ চার ও ৩ ছক্কায়। তবে জয়ের হাসি হাসতে পারেননি শেষ পর্যন্ত। প্রিটোরিয়ার ১৩ বলে ২৫ রান করেন। ইংলিশদের পক্ষে ২টি করে উইকেট নেন টম কারেন, ক্রিস জর্ডান ও মার্ক উড।

এর আগে ইংলিশরা বিশাল পুঁজি গড়লেও মজার ব্যাপার তাদের কেউ ফিফটি পাননি। বেন স্টোকস সর্বোচ্চ অপরাজিত ৪৭ রান করেন ৩০ বলে। ৪ চারের সঙ্গে হাঁকিয়েছেন ২ ছক্কা। জেসন রয় ৪০, জনি বেয়ারস্টো ৩৫, ওয়েন মরগান ২৭ রান করেন।

তবে ইংলিশদের স্কোরটা দু শ ছাড়ায় মঈন আলির ১১ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংসে। ৩ চার ও ৪ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। পরে ৩ ওভার বল করে উইকেটের দেখা না পেলেও ম্যাচসেরা হয়েছেন মঈন।