গেতাফেকে হারিয়ে রিয়ালকে চাপে ফেলল বার্সা|199271|Desh Rupantor
logo
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:০০
গেতাফেকে হারিয়ে রিয়ালকে চাপে ফেলল বার্সা
অনলাইন ডেস্ক

গেতাফেকে হারিয়ে রিয়ালকে চাপে ফেলল বার্সা

বার্সেলোনার খেলোয়াড়দের গোল উল্লাস। ছবি: এএফপি

নিজেদের মাঠে গেতাফেকে হারিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদকে বড় চাপে ফেলল বার্সেলোনা। চির প্রতিদ্বন্দ্বী দল দুটির পয়েন্ট এখন সমান।

ক্যাম্প ন্যুতে শনিবার রাতে স্পেনের শীর্ষ লিগের ম্যাচে গেতাফেকে ২-১ গোলে হারায় বার্সেলোনা। অতোঁয়ান গ্রিসমান কাতালানদের এগিয়ে নেওয়ার পর প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করেন সের্গি রবের্তো। দ্বিতীয়ার্ধে গেতাফের হয়ে একটি গোল শোধ করেন অ্যাঞ্জেল রদ্রিগেস।

এই জয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট দাঁড়িয়েছে ২৪ ম্যাচে ৫২। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও ৫২। কিন্তু গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে অবস্থান করছে জিনেদিন জিদানের দল।

নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখায় বার্সেলোনা। তবে গোল পেতে খানিকটা দেরি হয় তাদের। ৩৩তম মিনিটে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেন অঁতোয়ান গ্রিজমান। লিওনেল মেসির রক্ষণচেড়া পাস থেকে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের গোলটি করেন ফরাসি এই স্ট্রাইকার।

প্রথমার্ধের নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার ছয় মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করে বার্সেলোনা। ডি-বক্স থেকে মাঝ বরাবর শট নিয়ে গোলটি করেন স্প্যানিশ মিডফিল্ডার সের্গি রবের্তো। তাতে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

বিরতির পর কিছুটা ছন্দ হারায় বার্সেলোনা। ৬৬তম মিনিটে একটি গোল হজম করে বসে দলটি। সতীর্থের ক্রস থেকে বল পেয়ে গোল করেন অতিথি দলের ফরোয়ার্ড অ্যাঞ্জেল রদ্রিগেস। ম্যাচের ৭২তম মিনিটে আরও একটি গোলের সুযোগ পেয়েছিলেন এই স্প্যানিশ ফুটবলার। খুব কাছ থেকে নেওয়া তার শটটি এবার রুখে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগান।

বেশ কয়েকবার আক্রমণে গিয়েছিলেন বার্সেলোনার টিনএজ উইঙ্গার অনসু ফাতি। কিন্তু জালের দেখা পাননি গিনি বিসাউয়ের এই খেলোয়াড়।