শিরোপার আরও কাছে লিভারপুল|199376|Desh Rupantor
logo
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:১৩
শিরোপার আরও কাছে লিভারপুল
অনলাইন ডেস্ক

শিরোপার আরও কাছে লিভারপুল

সাদিও মানের একমাত্র গোলে নরউইচ সিটিকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও দৃঢ় করার পাশাপাশি ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের আরও কাছে চলে এসেছে লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় লিভারপুল। দ্বিতীয়ার্ধে একমাত্র গোলটি করেন অতিথি দলের বদলি নামা খেলোয়াড় মানে।

এই জয়ে তিন দশকের মধ্যে প্রথমবারের মতো ইংলিশ লিগের শিরোপা জয়ের সম্ভাবনা আরও জোরালো করেছে লিভারপুল। ইয়ুর্গেন ক্লপের দল টেবিলের শীর্ষে অবস্থান করছে ২৫ পয়েন্টের ব্যবধান নিয়ে। আর পাঁচ ম্যাচ জিতলেই কোনো হিসেব ছাড়াই শিরোপা জিতবে গানাররা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকেই বল দখল ও আক্রমণে আধিপত্য দেখালেও গোলের দেখা পাচ্ছিল না লিভারপুল। গোলের উদ্দেশে বারবার শট নিয়েও সাফল্য পাচ্ছিল না তারা। মোহামেদ সালাহর দুটি প্রচেষ্টা অসাধারণ দক্ষতায় ঠেকিয়ে দেন নরিউইচের গোলরক্ষক কিম কার্ল। গোলশূন্যতায় শেষ প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে মানেকে মাঠে নামান লিভারপুল কোচ। চোট কাটিয়ে ফেরার ম্যাচেই গোলের দেখা পেলেন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড। ৭৮তম মিনিটে সতীর্থ জর্ডান হেন্ডারসনের পাস থেকে ডি-বক্সের মাঝামাঝি থেকে জালে বল জড়ান তিনি। ভিএআর দেখে গোলের বাঁশি বাজান রেফারি। মানের এই গোলই ম্যাচে পার্থক্য গড়ে দেয়।

চলতি লিগে এখন পর্যন্ত অপরাজিত লিভারপুল। ২৬ ম্যাচ খেলে ২৫ জয় ও এক ড্রয়ে দলটির পয়েন্ট ৭৬। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি ৫১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয়স্থানে।