চ্যাম্পিয়নস লিগে রাতে আতলেতিকো-লিভারপুল লড়াই|199809|Desh Rupantor
logo
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:০৪
চ্যাম্পিয়নস লিগে রাতে আতলেতিকো-লিভারপুল লড়াই
অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে রাতে আতলেতিকো-লিভারপুল লড়াই

শুরু হচ্ছে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াই। আসরের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল খেলতে নামছে স্বাগতিক আতলেতিকো মাঠে; অতিথি পিএসজি মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ডের।

দুটি ম্যাচই শুরু হবে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায়।

আতলেতিকোর ওয়ান্দা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ফেবারিটের তকমা নিয়ে মাঠে নামবে লিভারপুল। ভেন্যুটি অল রেডদের জন্য সোনাফলা। গত মৌসুমে এই মাঠেই টটেনহ্যামকে হারিয়ে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির শিরোপা ঘরে তুলেছিল ইয়ুর্গেন ক্লপের দল।

চলতি মৌসুমেও দারুণ ছন্দে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত অপরাজিত দলটি। তিন দশকের মধ্যে প্রথমবারের মতো ইংল্যান্ডের শীর্ষ লিগের শিরোপা জিততে চলছে ক্লাবটি।

গ্রুপ পর্বেও অসাধারণ খেলেছে লিভারপুল। ছয় ম্যাচের মধ্যে চার জয় ও এক ড্রয়ে সর্বোচ্চ ১৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে শেষ ষোলোর টিকিট নিশ্চিত করে তারা।

অন্যদিকে সময়টা তেমন ভালো যাচ্ছে না আতলেতিকোর। শীর্ষে থেকে রিয়াল মাদ্রিদ থেকে ১৩ পয়েন্টে পিছিয়ে থাকায় লা লিগার শিরোপার লড়াই থেকে অনেকটা ছিটকে গেছে দলটি। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বেও খুব একটা নজর কাড়া ছিল না দিয়েগো সিমেওনের দলের পারফরম্যান্স। ছয় ম্যাচ খেলে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের দ্বিতীয়স্থানে থেকে শেষ ষোলোর টিকিট পেয়েছিল তারা।

তবে স্বাগতিক আতলেতিকোকে দুর্বল ভাবতে নারাজ লিভারপুল কোচ ক্লপ, “স্বাগতিকদের দুর্বল ভাবছেন না লিভারপুল কোচ। তিনি ভালো করেই জানেন, কতটা লড়াকু মানসিকতার দল আতলেতিকো, ‘ওরা খুব সংগঠিত। দলটির সব রসদই মজুদ আছে। যদিও এই মুহূর্তে রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। সেটা যে কোনও দলের জন্য স্বাভাবিক। তবে ওরা এর মধ্যেও লড়াই করে যাচ্ছে। যা সত্যিকার অর্থেই কঠিন।”

অপর ম্যাচে জার্মান ক্লাপ বরুসিয়া ডর্টমুন্ডের প্রতিপক্ষ ফরাসি জায়ান্ট পিএসজি।

লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার পথে দারুণ ছন্দ ধরে এগোচ্ছে পিএসজি। গ্রুপ পর্বে অপরাজিত থাকা দলটি নক-আউট পর্বেও ফেভারিট। ম্যাচটিতে পুরো শক্তি নিয়ে নামছে তারা। চোট সারিয়ে চার ম্যাচ পর ফিরেছন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

নেইমার ফেরায় ম্যাচ নিয়ে বেশি করে ভাবতেই হচ্ছে ডর্টমুন্ডকে। দলটির কোচ লুসিয়েন ফাভরের কথা, “দলটিতে অসাধারণ দক্ষতায় ভরা অনেক খেলোয়াড় আছে। তাই ওরা নেইমারকে ছাড়াই রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছে। নেইমার দারুণ একজন খেলোয়াড়, একই রকম এমবাপ্পে ও ডি মারিয়াও।”