logo
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৩:৩৯
সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন
নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন

প্রতীকী ছবি

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশির অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

বুধবার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) একটি বিশেষ বৈঠক উদ্বোধনের পর তিনি এ তথ্য জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোমেন বলেন, ‘সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশি রোগীর বিষয়ে আজ সকালে ফোনে কথা বলেছেন আমার সঙ্গে। তিনি জানিয়েছেন, বাংলাদেশি এক রোগীর অবস্থা আশঙ্কাজনক।’

তিনি বলেন, ‘৩৯ বছর বয়সী ওই রোগী শ্বাসকষ্টসহ নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। ১৩ দিন ধরে তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন। কিন্তু গতকাল থেকে তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। সাড়া না দেওয়ায় সিঙ্গাপুর যথেষ্ট উদ্বিগ্ন।’

সিঙ্গাপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন মোট পাঁচ বাংলাদেশি। সেখানেই তারা চিকিৎসাধীন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। সম্প্রতি একে কভিড-১৯ নাম দেয় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

করোনাভাইরাসে মঙ্গলবার পর্যন্ত চীনে ২ হাজার ৯ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার একদিনে মারা গেছে ১৩৬ জন। এখন পর্যন্ত ৭৫ হাজার ১৯৮ জন আক্রান্ত হয়েছে। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৫৩০ জন।

চীনের বাইরে এখন পর্যন্ত ২৪টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। এই ভাইরাসে ফিলিপাইন, হংকং এবং জাপানে তিনজনের মৃত্যু হয়েছে।