খবর সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত ৫ সাংবাদিক|200055|Desh Rupantor
logo
আপডেট : ১৯ ফেব্রুয়ারি, ২০২০ ২০:৪৪
খবর সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত ৫ সাংবাদিক
সিরাজগঞ্জ প্রতিনিধি

খবর সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলায় আহত ৫ সাংবাদিক

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নে রাস্তার নির্মাণকাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে পাঁচ সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলায় গুরুতর আহত সাংবাদিকদের উদ্ধার করে সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার বিকেলে ইউনিয়নের খামার পাইকোশা গ্রামে ওই সাংবাদিকরা সংবাদ সংগ্রহের জন্য গিয়ে এই হামলার শিকার হন।

আহত সাংবাদিকরা হলেন- এনটিভির প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, এসএ টিভির প্রতিনিধি রহমত আলী, বাংলানিউজ ২৪.কমের স্বপন চন্দ্র দাস, ডেইলি ইনডিপেনডেন্ট এর নজরুল ইসলাম ও দৈনিক যায়যায়দিনের মোকাদ্দেস আলী।

এ বিষয়ে আহত সাংবাদিক স্বপন চন্দ্র দাস ও মোকাদ্দেস আলী জানান, পাইকোশা গ্রামের একটি রাস্তার নির্মাণকাজ চলছিল। এলাকাবাসী কাছ থেকে ওই নির্মাণকাজের নানা অনিয়মের অভিযোগ পেয়ে এদিন বিকেলে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে ছবি ও ভিডিও ধারণ করছিলাম। এ সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্ট্রাকশনের প্রকৌশলী আমিনুল ইসলামের নির্দেশে শিয়ালকোল ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য হাফিজুল ইসলাম, তার ভাই আল মাহমুদ ও ভাতিজা অন্তরের নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী আমাদের ওপর অতর্কিতে হামলা চালিয়ে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে।

তারা জানান, এলাকাবাসী আমাদের উদ্ধারে এগিয়ে এলে সন্ত্রাসীরা তাদের ওপরও হামলা চালায়। এতে মহিলাসহ ৫ গ্রামবাসী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে হামলাকারী সন্ত্রাসীরা পালিয়ে যায়। আহত গ্রামবাসীদের নাম জানা যায়নি।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার ওসি মো. হাফিজুর রহমান জানান, সাংবাদিকদের ওপর হামলার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। পুলিশের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে গেছে। ফলে তাৎক্ষণিক ভাবে তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে তাদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিক স্বপন চন্দ্র দাস বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এদিকে এ হামলার ঘটনায় সিরাজগঞ্জে কর্মরত সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে।