বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ম্যাচে কোহলিসহ ৪ ক্রিকেটার?|200424|Desh Rupantor
logo
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২২
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ম্যাচে কোহলিসহ ৪ ক্রিকেটার?
অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ম্যাচে কোহলিসহ ৪ ক্রিকেটার?

বিরাট কোহলি। ছবি: এএফপি

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে মার্চে ঢাকায় অনুষ্ঠিত হবে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। বিশ্বের বড় বড় তারকাদের এই ম্যাচ দুটিতে দেখা যাবে বলে আগেই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

শুক্রবার ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, ঢাকার ম্যাচ দুটির জন্য বিরাট কোহলিসহ চার ক্রিকেটারের নাম বিসিবির কাছে প্রেরণ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। কোহলি ছাড়া অন্য তিন ক্রিকেটার হলেন- মোহাম্মদ শামি, শিখর ধাওয়ান ও কুলদীপ যাদব।

ভারতীয় বার্তা সংস্থা আইএএনএস’কে বিসিসিআইয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। সূত্রটি জানায়, ‘খেলোয়াড়দের ওই সময় ফ্রি থাকার বিষয়টি যথাযথভাবে যাচাই করে সৌরভ গাঙ্গুলি নামগুলো পাঠিয়েছে। যারা এশিয়া একাদশকে প্রতিনিধিত্ব করবে।’ নিজেদের প্রস্তুতির জন্য বিসিবির থেকেই নাম চাওয়া হয়েছিল বলে সূত্রটি জানায়।

পাকিস্তানের ক্রিকেটাররা এই ম্যাচ দুটিতে খেললে ভারতের ক্রিকেটারদের ছাড়া হবে না বলে কিছুদিন আগে খবর প্রকাশ হয়েছিল। তবে পাকিস্তানি খেলোয়াড়রা খেলবে না নিশ্চিত হয়েই ভারতীয় ক্রিকেট বোর্ড খেলোয়াড় ছাড়তে রাজি হয়েছে বলে খবরে উল্ল্যেখ করা হয়েছে।

পাকিস্তান সুপার লিগের সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ার কারণে পাকিস্তানের খেলোয়াড়রা খেলতে পারবে না বলে জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।