ইউক্রেনে করোনা আতঙ্কে চীনফেরতদের বাসে হামলা|200466|Desh Rupantor
logo
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০
ইউক্রেনে করোনা আতঙ্কে চীনফেরতদের বাসে হামলা
প্রতিদিন ডেস্ক

ইউক্রেনে করোনা আতঙ্কে চীনফেরতদের বাসে হামলা

করোনাভাইরাসের আতঙ্কে চীনফেরতদের ওপর হামলার ঘটনা ঘটেছে ইউক্রেনে। গত বৃহস্পতিবার দেশটির নোভি সানঝারি শহরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বিবিসি।

বৃহস্পতিবার চীনের উহান শহর থেকে ৭২ জনকে ইউক্রেনে ফিরিয়ে আনা হয়। তাদের কোয়ারেন্টাইনে ১৪ দিন রাখার জন্য শহরের একটি হাসপাতালে স্থানান্তর করা হচ্ছিল। সে সময় বিক্ষোভকারীরা তাদের ওপর হামলা করে।

হামলার তীব্র নিন্দা জানিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেন, এ ধরনের ঘটনা অগ্রহণযোগ্য। সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। যারা চীন থেকে ফিরে এসেছেন তারা সবাই সুস্থ বলে দাবি করেন তিনি।

করোনাভাইরাসের কারণে পৃথিবীর নানা প্রান্তে জনমনে আতঙ্ক দেখা দিয়েছে। কারণ চীনের বাইরেও করোনাভাইরাস ৩০টি দেশে হানা দিয়েছে। ঘটেছে মৃত্যুর ঘটনাও।

ভাইরাসের কেন্দ্রস্থল উহানে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ১১৫ জন। এ নিয়ে প্রদেশটিতে মৃতের সংখ্যা ২১৪৪ জন। আর চীনের মূল ভূখণ্ডে মৃত্যু হয়েছে ২২৪৫ জনের।

গত বৃহস্পতিবার পর্যন্ত হুবেই প্রদেশে নতুন করে আক্রান্ত হয়েছে ৪১১ জন। এ নিয়ে প্রদেশটিতে মোট আক্রান্ত হলো ৬২ হাজার ৪৪২ জন। গতকাল শুক্রবার চীনা স্বাস্থ্য মন্ত্রণালয় এসব তথ্য জানিয়েছে। অন্যদিকে বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৭৭ হাজার।