খালেদা জিয়ার জামিন না হলে পরিস্থিতি এখনকার মতো চুপ থাকবে না: হাফিজ|200598|Desh Rupantor
logo
আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০২০ ২১:১৪
খালেদা জিয়ার জামিন না হলে পরিস্থিতি এখনকার মতো চুপ থাকবে না: হাফিজ
নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার জামিন না হলে পরিস্থিতি এখনকার মতো চুপ থাকবে না: হাফিজ

খালেদা জিয়ার জামিন না হলে দেশে যেরকম চুপ-চাপ শান্ত-শিষ্ট চতুর্দিকে কবরের শান্তি দৃশ্যমান হচ্ছে- প্রেক্ষাপট এমন থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

হাফিজ উদ্দিন আহমদ বলেন, নেত্রীর জামিনের জন্য আমাদের আইনজীবীরা হাইকোর্টে আবেদন করেছেন। আদালত তার জামিন দিলে বিএনপি চুপ থাকবে। আর জামিন না দিলে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এবং জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম জনগণকে সাথে নিয়ে রাজপথে নেমে আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করবে। আজকে যে রকম চুপ-চাপ শান্ত-শিষ্ট চতুর্দিকে কবরের শান্তি দৃশ্যমান হচ্ছে- প্রেক্ষাপট এমন থাকবে না।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, বাঙালি কোনো স্বৈরাচারকে সহ্য করে নাই। ব্রিটিশকে বিদায় করেছে, পাকিস্তানিদের বিদায় করেছে, এবার বাঙালি স্বৈরাচারকে বিদায় করার সময় সমাগত।

দেশের জনগণকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা রাজনৈতিক দলের দিকে তাকিয়ে থাকবেন না। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা এবং আইনের শাসন কায়েম করা প্রত্যেকটা নাগরিকের অবশ্য কর্তব্য। যদি গণতন্ত্র চান, যদি সিকিমের অবস্থা থেকে মুক্তি পেতে চান, যদি একাত্তরের শহীদদের স্বপ্ন বাস্তবায়ন করতে চান তাহলে দেশের জনগণকে রাজপথে নেমে আসতে হবে।

মানববন্ধনে বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, দেশে এখন গণতন্ত্র নেই। দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য বর্তমান সরকারের পরিবর্তন অপরিহার্য।

সংগঠনের সভাপতি কালাম ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, কেন্দ্রীয় নেতা বিলকিস ইসলাম, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, মুক্তিযুদ্ধের প্রজন্মের নেতা রায়হান আল মাহমুদ, তরিকুল ইসলাম পলাশ প্রমুখ।