বাগেরহাট-৪ উপনির্বাচনে বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল|200788|Desh Rupantor
logo
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৫০
বাগেরহাট-৪ উপনির্বাচনে বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল
বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট-৪ উপনির্বাচনে বিএনপি ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বাগেরহাট-৪ সংসদীয় (মোড়েলগঞ্জ ও শরণখোলা) আসনের উপনির্বাচনে বিএনপি এবং জাতীয় পার্টির (জাপা) মনোনীত দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। ঋণ খেলাপি হওয়ায় এবং পৌর কর পরিশোধ না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

রবিবার বাগেরহাট জেলা নির্বাচন অফিসের সভাকক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং অফিসার মো. ইউনুচ আলী বিএনপি মনোনীত কাজী খায়রুজ্জামান শিপন এবং জাতীয় পার্টি মনোনীত সাজন কুমার মিস্ত্রীর মনোনয়নপত্র বাতিল করেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট আমিরুল আলম মিলনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ফলে এই আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর কোন প্রতিদ্বন্দ্বী রইল না।

মো. ইউনুচ আলী বলেন, জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী সাজন কুমার মিস্ত্রীর ব্যাংকে ঋণ রয়েছে এবং বিএনপি মনোনীত প্রার্থী কাজী খায়রুজ্জামান শিপনের ব্যাংক ঋণ ও পৌর কর বকেয়া রয়েছে। পাওনা টাকা পরিশোধ না করায় ওই দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী ২৯ ফেব্রুয়ারির মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। প্রার্থীদের আপিলের তিন কার্যদিবসের মধ্যে কমিশন চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বলে জানান এই কর্মকর্তা।

গত ১০ জানুয়ারি বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যু হলে আসনটি শূন্য হয়। গত ৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী গত ১৯ ফেব্রুয়ারি এই আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। আগামী ২১ মার্চ এই শূন্য আসনের উপ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।