আদালতের রায় পিবিআই কেন দেবে: সালমান শাহের মামা|200983|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪৮
আদালতের রায় পিবিআই কেন দেবে: সালমান শাহের মামা
নিজস্ব প্রতিবেদক

আদালতের রায় পিবিআই কেন দেবে: সালমান শাহের মামা

চিত্রনায়ক সালমান শাহের মৃত্যু নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর দেওয়া তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন সালমান শাহের মামা আলমগীর কুমকুম। তিনি বলেছেন, পিবিআইয়ের তদন্ত যথাযথ ও সঠিক নয়। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে এটি উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এই প্রতিবেদন মানি না। আমরা উচ্চ আদালতে যাব। গতকাল সোমবার বিকেলে সিলেট নগরীর দাড়িয়াপাড়ার নিজ বাসায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আলমগীর কুমকুম এসব কথা বলেন।

সালমান শাহ’র মামা পিবিআইর দেওয়া তদন্ত প্রতিবেদনের ব্যাপারে অসন্তোষ প্রকাশ করে বলেন, পিবিআই এত ফলাও করে তদন্ত প্রতিবেদন কেন প্রকাশ করল। নিশ্চয় এর পেছনে কোন উদ্দেশ্য আছে। তিনি বলেন, ‘সালমান শাহ আত্মহত্যা করেছে বলে পিবিআই রায় দিয়েছে। তারা রায় দেওয়ার কে। রায় তো আদালত দেবে। একটি হত্যাকাণ্ডকে তারা আত্মহত্যায় রূপ দিতে চাচ্ছে। প্রশ্নের জবাবে আলমগীর কুমকুম বলেন, শাবনূরের সঙ্গে সালমানের প্রেমের সম্পর্কের যে কথা প্রতিবেদনে বলা হয়েছে, তা একেবারে বানোয়াট। তাদের মধ্যে এ রকম কোন সম্পর্ক ছিল না।’

আলমগীর কুমকুম বলেন, ‘সালমান হত্যা মামলার অন্যতম সাক্ষী রুবি সুলতানা বর্তমানে আমেরিকা প্রবাসী। পিবিআই তার সঙ্গে কোন কথাই বলেনি। তাহলে তারা তদন্তকাজ শেষ করল কিভাবে। এসব প্রশ্নের উত্তর জানতে আমরা উচ্চ আদালতে যাব।’ 

সালমান শাহর মৃত্যুর কারণ নিয়ে পিবিআই গতকাল সোমবার সকালে তদন্ত প্রতিবেদন প্রকাশ করে। প্রতিবেদনে বলা হয়েছে, সালমান শাহকে হত্যার কোন প্রমান পাওয়া যায়নি। পারিবারিক কলহ ও মানসিক যন্ত্রণায় তিনি আত্মহত্যা করেছেন। 

উল্লেখ্য ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার ইমন ওরফে সালমান শাহ মারা যান। এ ঘটনায় মামলা করেছিলেন তার বাবা (বর্তমানে প্রয়াত) কমর উদ্দিন আহমদ চৌধুরী।