চাঁদপুরে ডাকাতি মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন|201000|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২২:০১
চাঁদপুরে ডাকাতি মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে ডাকাতি মামলায় ১ জনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

চাঁদপুরের শাহরাস্তিতে ডাকাতের হামলায় খুনের ঘটনায় একজনের মৃত্যুদণ্ড এবং অন্য চার অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খান এই রায় প্রদান করেন।

এ সময় পাঁচ আসামির মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা তিনজনই পলাতক ছিলেন। এতে আসামি মজিবুর রহমান ব্যাপারীকে মৃত্যুদণ্ড এবং  আবুল কাশেম, আনোয়ার হোসেন, মাহবুবুর রহমান ও কামালকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের আদেশ দেওয়া হয়। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। এর মধ্যে আবুল কাশেমকে পৃথক আরেকটি ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তার উভয় দণ্ড একই সময়ে কার্যকর হবে। এদের মধ্যে তিনজনের বাড়ি শাহরাস্তিতে অন্য দুজনের বাড়ি কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায়।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ২৬ জানুয়ারি চাঁদপুরের শাহরাস্তি উপজেলার খেড়িহর গ্রামে স্কুলশিক্ষক তাজুল ইসলামের বাড়িতে মুখোশপরা একদল ডাকাত হানা দেয়। এ সময় বাড়িতে ডাকাত আতঙ্কে নারী পুরুষেরা ডাকচিৎকার শুরু করেন। এতে ডাকাতদল ক্ষিপ্ত হয়ে গুলি ছুড়ে। গুলিতে তাজুল ইসলামের বৃদ্ধ বাবা বদরুল ইসলাম মারা যান। পরে ডাকাতরা ওই বাড়ির বেশ কিছু মালামাল লুট করে চম্পট দেয়।

এই ঘটনায় শাহরাস্তি থানায় মামলা হলে তদন্তকারী পুলিশ পরিদর্শক মো. নুরুল আফসার ভূঁইয়া দীর্ঘ তদন্ত শেষে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে সাক্ষ্য প্রদানের ভিত্তিতে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।