দুদকের হাতে দিনাজপুরে পাসপোর্ট অফিসের দালাল আটক|201011|Desh Rupantor
logo
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২০ ২৩:৪৫
দুদকের হাতে দিনাজপুরে পাসপোর্ট অফিসের দালাল আটক
দিনাজপুর প্রতিনিধি

দুদকের হাতে দিনাজপুরে পাসপোর্ট অফিসের দালাল আটক

দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়ে ১ দালালকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুপুরে শহরের মিশন রোড এলাকায় অবস্থিত দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে মো. হাসান আলী (৪৫) ওরফে রমজানকে আটক করা হয়।  পাসপোর্ট করিয়ে দেওয়ার নামে অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগে তাকে আটক করা হয়েছে বলে জানান দুদক কর্তৃপক্ষ।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুরের উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলাম  নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

জিন্নাতুল ইসলাম জানান, দিনাজপুর জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগের প্রেক্ষিতে আমরা এই অভিযান পরিচালনা করি। পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করার সময় মো. হাসান আলীকে একজন সেবা গ্রহীতার কাছ থেকে টাকা নেওয়ার সময় হাতে নাতে আটক করা হয়েছে।  

দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো. মোহছেন উদ্দিন ভ্রাম্যমাণ আদালতের  মাধ্যমে গণ উপদ্রব সৃষ্টির দায়ে দণ্ডবিধি ১৮৬০ এর  ২৯১ ধারায় দালাল মো. হাসান আলীকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

এ বিষয়ে দিনাজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপসহকারী পরিচালক মো. বিল্লাল হোসেন জানান, আমি পাসপোর্ট অফিসের দালালদের উপদ্রব নিরসনের লক্ষ্যে পদক্ষেপ গ্রহণের জন্য কিছুদিন আগে দিনাজপুর জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম বরাবর একটি লিখিত অভিযোগ জানাই। এরই ধারাবাহিকতায় এই অভিযান পরিচালনা হয়েছে।

এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।