সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার|201033|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:৩৫
সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার
নিজস্ব প্রতিবেদক

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির পরিবার পাচ্ছে ১০ হাজার ডলার

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত এক বাংলাদেশি শ্রমিকের পরিবারকে ১০ হাজার ডলার আর্থিক সহায়তা দিচ্ছে দেশটির বেসরকারি সংস্থা মাইগ্রেন্ট ওয়ার্কার্স সেন্টার (এমডবিস্নউসি)। মোবাইল ব্যাংকিং সেবা ব্যবহার করে এই সহায়তা পাঠানো হবে বলে জানানো হয়েছে।

সিঙ্গাপুরের দ্য স্ট্রেইটস টাইমস বলছে, অভিবাসী শ্রমিকদের সুরক্ষায় কাজ করা এমডবিস্নউসি ৩৯ বছর বয়সী শ্রমিকের নিয়োগদাতা প্রতিষ্ঠান ওয়াই-কে ইনোভেশন্স এবং লিও ডরমেটরি পরিচালনাকারী মিনি এনভায়রনমেন্ট সার্ভিসেসের সঙ্গে মিলে এ সহায়তা দিচ্ছে।

গত ৮ ফেব্রম্নয়ারি করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হন ওই বাংলাদেশি শ্রমিক। পরে তাকে কাকি বুকিতের লিও ডরমেটরিতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তার সঙ্গে সিঙ্গাপুরের হাসপাতালে আরও চার বাংলাদেশি চিকিৎসাধীন। তাদের সবার চিকিৎসা খরচ মেটাচ্ছে দেশটির সরকার।

এমডবিস্নউসি ফেইসবুকে দেওয়া পোস্টে সহায়তার কারণ ব্যাখ্যা করেছে। এতে বলা হয়েছে, যেহেতু তিনি একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তার কারণে পরিবারটি এখন সংকটময় সময় পার করছে। পরিবারের সদস্যরা যাতে জরুরি কেনাকাটা ও দৈনন্দিন খরচ চালাতে পারে, সেজন্যই ১০ হাজার ডলার সহায়তা দেওয়া হচ্ছে।

আগ্রহীদের কাছে এমডবিস্নউসি সিঙ্গাপুরের ৫৭৯, সেরানগুন রোডে ‘মাইগ্রেন্ট ওয়ার্কার্স অ্যাসিসট্যান্ট ফান্ড’-এ নগদ অথবা চেকের মাধ্যমে অভিবাসী শ্রমিকদের কাছে সহায়তা চেয়েছে।