সমর্থন না পেয়ে পদত্যাগের ঘোষণা যুবদল নেতার|201078|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০
চসিক নির্বাচন
সমর্থন না পেয়ে পদত্যাগের ঘোষণা যুবদল নেতার
চট্টগ্রাম ব্যুরো

সমর্থন না পেয়ে  পদত্যাগের ঘোষণা  যুবদল নেতার

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে বিএনপির সমর্থন না পেয়ে ৩০০ জন কর্মীসহ পদত্যাগের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশাহ। গতকাল সোমবার বিকেলে নগরীর পশ্চিম বাকলিয়া এলাকায় সংবাদ সম্মেলন করে তিনি এ পদত্যাগের ঘোষণা দেন। এদিকে এমদাদুল হকের এ পদত্যাগের ঘোষণাকে একান্ত ব্যক্তিগত মন্তব্য করে মহানগর যুবদল সভাপতি মোশাররফ হোসেন দীপ্তি দেশ রূপান্তরকে বলেন,

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও দেশে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে বিএনপি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে। নির্বাচনে দল যাদের যোগ্য মনে করেছে তাদের মনোনয়ন দিয়েছে। আমরা দলের সিদ্ধান্ত বাস্তবায়নে মাঠে কাজ করব। তিনি বলেন, এমদাদুল হক বাদশার পদত্যাগের বিষয়টি আমি অবহিত নই। ব্যক্তিগতভাবে হয়তো তিনি এমন ঘোষণা দিয়েছেন। এ ব্যাপারে তার সঙ্গে কথা বলে আমরা পরবর্তী সিদ্ধান্ত জানাব।

সংবাদ সম্মেলনে যুবদল নেতা এমদাদুল হক বাদশাহ বলেন, দীর্ঘদিন ধরে আমি রাজনীতি করে আসছি। দলের জন্য কাজ করতে গিয়ে ৩৯টি মামলার আসামি হয়েছি, জেল খেটেছি। তারপরও দল থেকে মনোনয়ন চেয়ে পাইনি; বরং দলের পেছনে যার কোনো অবদান নেই এমন একজনকে মনোনয়ন দেওয়া হয়েছে। এর প্রতিবাদে কোতোয়ালি, বাকলিয়া ও চকবজার থানা এলাকার ৩০০ নেতাকর্মীসহ দল থেকে পদত্যাগ করছি।

গত রবিবার রাতে বিএনপির পক্ষ থেকে আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৪১ ওয়ার্ড কাউন্সিলর ও ১৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন ঘোষণা করা হয়। এর মধ্যে ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে দলীয় মনোনয়ন চেয়েছিলেন নগর যুবদল নেতা এমদাদুল হক বাদশাহ। সেখানে ওয়ার্ড বিএনপি নেতা এ কে এম আরিফুল ইসলামকে মনোনয়ন দিয়েছে বিএনপি।