চসিক: মনোনয়নপত্র নিলেন মেয়র পদে ৯ এবং কাউন্সিলর পদে ৪১১ প্রার্থী|201182|Desh Rupantor
logo
আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২০ ২২:২৩
চসিক: মনোনয়নপত্র নিলেন মেয়র পদে ৯ এবং কাউন্সিলর পদে ৪১১ প্রার্থী
চট্টগ্রাম ব্যুরো

চসিক: মনোনয়নপত্র নিলেন মেয়র পদে ৯ এবং কাউন্সিলর পদে ৪১১ প্রার্থী

আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মেয়র ও কাউন্সিলর পদপ্রার্থীরা নির্বাচন কমিশন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মঙ্গলবার পর্যন্ত ৯ জন মেয়র প্রার্থী ও ৪১১ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে-সাধারণ কাউন্সিলর পদে ৩৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন।

চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান দেশ রূপান্তরকে বলেন, গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী চসিক নির্বাচনে অংশ নিতে প্রার্থীরা বিভিন্ন বুথ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করছেন। ইতিমধ্যে গত ছয় দিনে মেয়র পদে ৯ জন এবং সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৪১১ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।

রিটার্নিং কর্মকর্তার তথ্যানুযায়ী, নির্বাচন কমিশনের মনোনয়নপত্র সংগ্রহকারী ৯ মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপি মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির মো. সোলায়মান আলম শেঠ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির ছেলে মুজিবুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এম এ মতিন, বিএনপির এরশাদ উল্লাহ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মনজুর ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ। 

নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী, চসিক নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিলের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই ১ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৮ মার্চ। প্রতীক বরাদ্দ ৯ মার্চ। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে আগামী ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।