চেলসিকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে এক পা বায়ার্নের|201311|Desh Rupantor
logo
আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:৩৮
চেলসিকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে এক পা বায়ার্নের
অনলাইন ডেস্ক

চেলসিকে উড়িয়ে কোয়ার্টার-ফাইনালে এক পা বায়ার্নের

চেলসির মাঠে বায়ার্ন মিউনিখ খেলোয়াড়দের জয়োল্লাস। ছবি: এএফপি

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে আরও বেশি জ্বলে উঠল বায়ার্ন মিউনিখ। তিন মিনিটেরও কম সময়ে জোড়া গোল করলেন সের্গি জিনাব্রি। জালের দেখা পান রবের্ত লেভানদোভস্কিও। তাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে চেলসিকে তাদের মাঠে উড়িয়ে দিল বুন্ডেসলিগা চ্যাম্পিয়নরা।

স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতে প্রতিযোগিতাটির শেষ ষোলোর প্রথম লেগে চেলসিকে ৩-০ গোলে হারায় বায়ার্ন। প্রতিপক্ষের মাঠে এই জয়ে কোয়ার্টার-ফাইনালের ওঠার সম্ভাবনা অনেকটাই সহজ করে রাখল জার্মান ক্লাবটি। অন্যদিকে, বড় ব্যবধানের এই হারে প্রতিযোগিতাটির শেষ ষোলো পর্বেই বিদায়ের দ্বারপ্রান্তে এসে পৌঁছেছে চেলসি।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখানো বায়ার্ন প্রথমার্ধেই গোল পেতে পারত। কিন্তু চেলসির গোলরক্ষক উইলি কাবালেরোর বাঁধার সামনে একাধিকবার ব্যর্থ হন স্ট্রাইকার লেভানদোভস্কি। আর টমাস মুলারের একটি হেড লাগে গোলবারে।

বিরতির পর আক্রমণের মাত্রা বাড়ায় বায়ার্ন। ৫১তম মিনিটে লেভাদোভস্কির পাস থেকে ডি-বক্সের মাঝ থেকে ডান পায়ের শটে দলকে এগিয়ে নেন জিনাব্রি। তিন মিনিট পার না হতেই ফের গোল করেন জার্মান এই উইঙ্গার। এবারও পাস দিয়ে গোলে অবদান রাখেন লেভাদোভস্কি।

ম্যাচের ৭৬তম নিজে গোলের দেখা পান লেভাদোভস্কি। উইঙ্গার আলফোনসো ডেভিসের পাসে খুব কাছ থেকে জালে বল জড়ান জার্মান এই স্ট্রাইকার। তাতে বড় জয় নিশ্চিত হয় বায়ার্নের।

১৮ মার্চ নিজেদের মাঠে ফিরতি লেগে অন্তত চার গোলের ব্যবধানে না হারলেই কোয়ার্টার-ফাইনালে উঠে যাবে বায়ার্ন।

শেষ ষোলোর প্রথম লেগে দিনের অপর ম্যাচে নাপোলির মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা।