লিঁও’র মাঠে রোনালদোদের হার|201510|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১০:০৪
লিঁও’র মাঠে রোনালদোদের হার
অনলাইন ডেস্ক

লিঁও’র মাঠে রোনালদোদের হার

ছবি: এএফপি

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর জুভেন্তাসের একের পর এক আক্রমণ রুখে দিয়ে চ্যাম্পিয়নস শেষ ষোলোর প্রথম লেগে শ্রেষ্ঠত্ব দেখিয়েছে লিঁও। তাতে প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে যাওয়ার স্বপ্ন দেখছে দলটি।

নিজেদের মাঠে বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে জুভেন্তাসকে ১-০ গোলে হারায় লিঁও। স্বাগতিক দলের স্প্যানিশ মিডফিল্ডার লুকাস তোঁসার্ট একমাত্র গোলটি করেন। চ্যাম্পিয়নস লিগে পাঁচবারের দেখায় জুভেন্তাসের বিপক্ষে এই প্রথম জয়ের দেখা পেল লিঁও।

পিছিয়ে পড়ার পর একের পর এক আক্রমণে স্বাগতিক দলকে ব্যতিব্যস্ত রেখেছে জুভেন্তাস। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি। প্রথমার্ধ ও দ্বিতীয়ার্ধ মিলিয়ে বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েছিলেন ক্রিস্টয়ানো রোনালদো। ও পাওলো দিবালা। কিন্তু জালের দেখা পাননি তারা। সব মিলিয়ে গোলের উদ্দেশে চৌদ্দটি শট নিয়েছে জুভেন্তাস। এর একটিও লক্ষ্যে পৌঁছায়নি।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার তিন মিনিট আগে জালে বল জড়িয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড দিবালা। কিন্তু অফসাইডের কারণে রেফারি গোলটি বাদ করে দেন ।

শেষ সময়ের দিকে রোনালদো ও দিবালা দু’জনই ডি-বক্সে ফাউলের শিকার হয়ে পেনাল্টির আবেদন করেন। কিন্তু আবেদনে সাড়া দেননি রেফারি।

জুভেন্তাসকে হারিয়ে উজ্জীবিত লিঁও। দলটির স্পোর্টিং ডিরেক্টর জুনিনহো বলেন, “এটা দলের যথার্থ পারফরম্যান্স। জুভেন্তাসের বিপক্ষে ১-০ গোলে আমরা কেউই চিন্তাও করিনি। অবশ্যই, আমরা খুশি। তবে এটা ভুলে গেলে চলবে না যে, এটা কেবল প্রথম লেগ।”

আগামী ১৭ মার্চ তুরিনের মাঠে হবে ফিরতি লেগের লড়াই। কোয়ার্টার-ফাইনালে যেতে হলে ওই ম্যাচে অন্তত দুই গোলের ব্যবধানে জিততে হবে জুভেন্তাসকে।

শেষ ষোলোর প্রথম লেগের অপর লড়াইয়ে নিজেদের মাঠে ম্যানচেস্টার সিটির কাছে ২-১ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ।