টানা তিন জয়ে সেমি-ফাইনালে ভারত|201529|Desh Rupantor
logo
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৩
টানা তিন জয়ে সেমি-ফাইনালে ভারত
অনলাইন ডেস্ক

টানা তিন জয়ে সেমি-ফাইনালে ভারত

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতীয় দলের উল্লাস। ছবি: এএফপি

লক্ষ্যটা নাগালের মধ্যে ছিল। কিন্তু আশা জাগিয়েও শেষ পর্যন্ত পারল না নিউজিল্যান্ড। রোমাঞ্চ ছাড়ানো ম্যাচে কিউই নারীদের হারিয়ে চলতি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সবার আগে সেমি-ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ভারত।

মেলবোর্নের জাংশন ওভালে ভারতের করা ১৩৩ রানের জবাবে ৬ উইকেটে ১৩০ রানে থামে নিউজিল্যান্ডের রানের চাকা। এই নিয়ে ‘এ’ গ্রুপে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে সবকটিতে জয় পেল ভারত। আগের দুই ম্যাচে অস্ট্রেলিয়া ও বাংলাদেশকে হারায় তারা।

নিউজিল্যান্ডের জয়ের জন্য শেষ দুই ওভারে দরকার ছিল ৩৪ রান। এক পর্যায়ে দলটির রান দাঁড়ায় ৬ উইকেটে ১২৯। জিততে শেষ বলে দরকার ছিল চারের বেশি রান। তা পারল না নিউজিল্যান্ড। দৌড়ে এক রান নিতেই রান-আউট হয়ে ফেরেন কিউই ব্যাটসম্যান হেলি জেনসেন (১১)।  শেষ দিকে তাণ্ডব চালানো ১৯ বলে ছয় চারে ৩৪ রানে অপরাজিত থাকেন অ্যামেলিয়া কের।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করা কুড়ি ওভারে ৮ উইকেটে ১৩৩ রান করে হারমনপ্রীতের দল। ৩৪ বলে চার চার ও তিন ছক্কায় সর্বোচ্চ ৪৬ রান করে ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন ভারতের ওপেনার শেফালি ভার্মা। তানিয়া ভাটিয়া ২৩ বলে করেন ২৫ রান। বাকিদের মধ্যে কেউই তেমন সুবিধা করতে পারেনি।

নিউজিল্যান্ড বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন রসম্যারি মায়ার ও অ্যামিলিয়া কের।