প্রতি জেলায় মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় করবে সরকার: পরিকল্পনামন্ত্রী|201705|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১২:৪৮
প্রতি জেলায় মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় করবে সরকার: পরিকল্পনামন্ত্রী
সুনামগঞ্জ সংবাদদাতা

প্রতি জেলায় মেডিকেল কলেজ-বিশ্ববিদ্যালয় করবে সরকার: পরিকল্পনামন্ত্রী

ছবি: দেশ রূপান্তর

দেশের শিক্ষা ব্যবস্থার দিকে সরকার বিশেষ নজর দিয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। প্রতিটি জেলাতেই মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যাল প্রতিষ্ঠার উদ্যোগও সরকারের রয়েছে বলে জানান তিনি।

“শিক্ষা নিয়ে অনেক বিশাল চিন্তাভাবনা আছে। শিক্ষা ব্যবস্থাকে কেরানি তৈরির উৎস কিংবা কেরানিনির্ভর প্রতিষ্ঠান না বানিয়ে বিজ্ঞানভিত্তিক ও মানবিক প্রতিষ্ঠান করা হবে। শিক্ষা ব্যবস্থার গিয়ার পরিবর্তন করা হবে। একটি কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে হাজার হাজার শিক্ষার্থী রাখা যাবে না। প্রয়োজনে কলেজ বিশ্ববিদ্যালয়ের সংখ্যা বাড়ানো হবে। এর জন্য প্রতি জেলাতেই মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় করার উদ্যোগ নিয়েছে সরকার।”

শুক্রবার সকাল সাড়ে ১০টায় সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

বাংলাদেশ এখন উন্নয়নের দৌড়ে রয়েছে বলে জানালেন এমএ মান্নান। সম্পদ সীমিত হলেও দেশের এই উন্নয়নের ধারা থামবে না বলে মনে করেন তিনি।

“আমরা উন্নয়নের দৌড়ে ছুটছি, মুক্তিযুদ্ধে যাওয়ার আগে অনেকেই ভেবেছিল আমরা পারব কি-না, আমরা পেরেছি। আমরা এগিয়ে যাচ্ছি আর থেমে থাকা যাবেনা। যদিও আমাদের অনেক কিছুই কম রয়েছে, আমরা কম পয়সার রাষ্ট্র তবু এ দেশ এগিয়ে যাবে। বাঙালীদের বিকল্প বাঙালীই। তাই কোন ভয় নেই এদেশ এগিয়ে যাবে।”

অনুষ্ঠানে সুনামগঞ্জ সরকারি কলেজ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতার অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ ও বিরোধী দলীয় হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ,পুলিশ সুপার মিজানুর রহমান বিপিএম,সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা উদযাপনের আহবায়ক ইফতেখার আলম,সহযোগী অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।