‘ফুটবল ধর্ম হলে মেসি হতো ঈশ্বর’|201714|Desh Rupantor
logo
আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৫:০৬
‘ফুটবল ধর্ম হলে মেসি হতো ঈশ্বর’
অনলাইন ডেস্ক

‘ফুটবল ধর্ম হলে মেসি হতো ঈশ্বর’

লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার নতুন মুখ মার্টিন ব্র্যাথওয়েট। ছবি: এএফপি

বার্সেলোনা তারকা লিওনেল মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন সম্প্রতি ক্লাবটিতে নাম লেখানো মার্টিন ব্র্যাথওয়েট। ডেনিশ এই ফরোয়ার্ডের মতে, মাঠে মেসি যা করতে পারে তা আর কেউ পারে না। ফুটবল যদি কোনো ধর্ম হতো, তাহলে মেসি হতো ঈশ্বর!

আক্রমণভাগের দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় লুইস সুয়ারেস ও উসমানে দেম্বেলেকে চোটের কারণে হারিয়ে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়টাতে বেশ বিপাকে পড়েছে বার্সেলোনা। এমন অবস্থায় আক্রমণভাগের শক্তি বাড়াতে ২০ ফেব্রুয়ারিতে লেগানেস থেকে ১ কোটি ৮০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে ব্র্যাথওয়েটকে দলে বেড়ায় কাতালান ক্লাবটি।

গত শনিবারই বার্সেলোনার হয়ে মাঠে নামেন ব্র্যাথওয়েট। এদিন ক্যাম্প ন্যুতে এইবারকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেয় বার্সেলোনা। তাতে একাই চারটি গোল করেন মেসি। মাঠে গ্রহের অন্যতম সেরা ফুটবলারের সঙ্গে সাক্ষাতের অভিজ্ঞতা প্রসঙ্গে ব্র্যাথওয়েট জানান, যে জার্সি গায়ে তিনি মেসির সঙ্গে আলিঙ্গন করেছেন সে জার্সিটা তিনি আধোয়া রেখেছেন।

ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন ফুটবলার মেসির সতীর্থ হতে পেরে আনন্দে বাধ মানছে ব্র্যাথওয়েটের, “মেসি যা করতে পারে, কেউই তা পারে না। ফুটবল যদি কোনো ধর্ম হতো, মেসি হতো এর ঈশ্বর। সে ম্যাচ নিয়ন্ত্রণ করে। সে অধারণ একজন খেলোয়াড়।”

আগামী রোববার লা লিগায় ক্লাসিকো লড়াইয়ে রিয়াল মাদ্রিদের মাঠে খেলতে নামবে বার্সেলোনা। ম্যাচটির জন্য মুখিয়ে আছেন ব্র্যাথওয়েট, “এটা খুবই চমৎকার একটা অভিজ্ঞতা হবে। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। সবাই ম্যাচটির দিকে তাকিয়ে থাকবে। এই ম্যাচে অনেক উত্তেজনা থাকবে।”