করোনা নিয়ে সবার ডাক্তারি করার দরকার নেই: শিক্ষামন্ত্রী|203961|Desh Rupantor
logo
আপডেট : ১১ মার্চ, ২০২০ ২১:১৪
করোনা নিয়ে সবার ডাক্তারি করার দরকার নেই: শিক্ষামন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

করোনা নিয়ে সবার ডাক্তারি করার দরকার নেই: শিক্ষামন্ত্রী

করোনা নিয়ে সবার ডাক্তারি করার দরকার নেই বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। তিনি বলেছেন, আমাদের দেশে আমরা সবাই ডাক্তারি করি। আমি অনুরোধ করব, সবার ডাক্তারি করার দরকার নেই। আমরা যেন দায়িত্বশীল ভূমিকা পালন করি।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে 'প্রজন্ম হোক সমতার সকল নারীর অধিকার' শীর্ষক আলোচনা ও ‘কণ্ঠস্বর’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

করোনা ইস্যুতে গুজব না ছড়ানোর আহ্বান জানিয়েয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, যতক্ষণ পর্যন্ত না বিশেষজ্ঞদের কাছ থেকে মতামত না পাবো ততক্ষণ আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেব না। অনেক ধরনের গুজব ছড়ানোর চেষ্টা চলছে।বিশেষজ্ঞরা জানিয়েছেন দেশে করোনাভাইরাস নিয়ে এখন যে পরিস্থিতি বিরাজমান তাতে এখনই কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার প্রয়োজন নেই।

নারীর অধিকার প্রশ্নে ডা. দীপু মনি বলেন, আমি যখন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাই, তখন শুধু নারী হওয়ার কারণে আমার বয়স নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। আমার বয়স তখন চল্লিশের কোঠায়, আমার চেয়ে কম বয়সী পুরুষ পররাষ্ট্রমন্ত্রী হয়েছিলেন আমার আগে। তা নিয়ে প্রশ্ন উঠেনি।

তবে নারীদের উন্নয়নের একটি ভরসার জায়গা বাংলাদেশে রয়েছে বলে জানান তিনি।

আলোচনা সভায় ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন,  আমাদের অর্থনীতি পত্রিকার সম্পাদক নাসিমা খান মন্টি, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, সাবেক সহসভাপতি মাহমুদা চৌধুরী, বর্তমান সহসভাপতি নজরুল কবির, ডি-ক্যাব সভাপতি আঙ্গুর নাহার মন্টি প্রমুখ।