ভারতীয় জাহাজের ধাক্কায় ডুবে গেল বাংলাদেশি জাহাজ (ভিডিও)|204165|Desh Rupantor
logo
আপডেট : ১২ মার্চ, ২০২০ ২০:৪২
ভারতীয় জাহাজের ধাক্কায় ডুবে গেল বাংলাদেশি জাহাজ (ভিডিও)
নিজস্ব প্রতিবেদক

ভারতীয় জাহাজের ধাক্কায় ডুবে গেল বাংলাদেশি জাহাজ (ভিডিও)

কলকাতা পোর্ট ট্রাস্টের একটি জাহাজের সঙ্গে ধাক্কা লেগে দক্ষিণ ২৪ পরগনার মহেশতলার কাছে একটি বাংলাদেশি জাহাজ ডুবে গেছে।

ভারতীয় গণমাধ্যম দা ওয়াল জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে দুর্ঘটনা ঘটলেও জাহাজটি ডুবতে শুরু করে বেলা বারোটার দিকে।

খবর পেয়ে উপকূলরক্ষী বাহিনীর একটি জাহাজ, মহেশতলা থানার পুলিশ ও স্থানীয় লোকজন ওই জাহাজের ভেতর থেকে ১৩ জন নাবিককে উদ্ধার করে আনেন।

এদিন সকালেই বজবজ থেকে ফ্লাইঅ্যাস নিয়ে জাহাজটি বাংলাদেশের উদ্দেশে রওনা হয়। উল্টো দিক থেকে কলকাতা পোর্ট ট্রাস্টের একটি জাহাজ আসছিল। যে জায়গায় দুর্ঘটনা ঘটেছে সেই জায়গাটিতে নদীর চর থাকায় জাহাজ চলাচলের পথ বেশ সংকীর্ণ। সকাল সাড়ে নয়টার দিকে দুই জাহাজের মধ্যে সংঘর্ষ হয়।

সংঘর্ষের ফলে বাংলাদেশি জাহাজটির বেশি ক্ষতি হয়। সেটি মহেশতলার বাটার দিকে দাঁড়িয়ে পড়ে। পোর্ট ট্রাস্টের জাহাজটি গঙ্গার মাঝখান দিয়ে ডায়মন্ড হারবারের দিকে চলে যায়।

খবর পেয়ে উপকূলরক্ষী বাহিনীর জাহাজ, মহেশতলা থানার পুলিশ ও স্থানীয় লোকজন বাংলাদেশি জাহাজের কাছে গিয়ে সেখানে থাকা ১৩ জন নাবিককে উদ্ধার করেন। তাদের মধ্যে একজনের মাথা ফেটে গিয়েছিল, চোখের নীচের অংশ কেটে গিয়েছিল। হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দেয়ার পর তাকে ছেড়ে দেওয়া হয়।

জাহাজটি যাতে তলিয়ে না যায় সে জন্য দড়ি দিয়ে সেটিকে দুটি গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। বেলা বারোটা নাগাদ নদীতে বান এলে পানির তোড়ে ওই দুটি গাছ উপড়ে নিয়ে জাহাজটি এগিয়ে যায়। বেশ কিছুটা এগিয়ে গিয়ে সেটি ধীরে ধীরে ডুবে যায়।