করোনাভাইরাস: শ্রেণিকক্ষে জাতীয় সংগীত গাওয়ার নির্দেশ|204248|Desh Rupantor
logo
আপডেট : ১৩ মার্চ, ২০২০ ০০:৩০
করোনাভাইরাস: শ্রেণিকক্ষে জাতীয় সংগীত গাওয়ার নির্দেশ
নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস: শ্রেণিকক্ষে জাতীয় সংগীত গাওয়ার নির্দেশ

করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে স্কুলমাঠে সমাবেশ ও জাতীয় সংগীত গাওয়া স্থগিত রাখার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। জনসমাগমস্থল এড়িয়ে চলার নির্দেশনা দিতে গিয়ে শ্রেণিকক্ষেই শিক্ষার্থীদের সমাবেশ ও জাতীয় সংগীত গাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুকের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এমন নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে করোনাভাইরাস সংক্রমণ রোধে সতর্কতা ও সচেতনতার উদ্দেশ্যে খেলাধুলা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ যেখানে জনসমাগম হয়, সেসব অনুষ্ঠানের সূচি নতুন করে করতে বলা হলো। এছাড়াও সব ধরনের জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হলো।

শুধু শিক্ষাপ্রতিষ্ঠান নয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অফিসগুলোকেও জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ওয়েবসাইটে প্রকাশিত কোনো ভাইরাসের তথ্য সংবলিত নির্দেশনা ও পরামর্শ অনুসরণ করতে বলা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।