লা লিগার এই ক্লাবটির ৩৫ শতাংশ খেলোয়াড়-স্টাফ করোনায় আক্রান্ত|205043|Desh Rupantor
logo
আপডেট : ১৭ মার্চ, ২০২০ ১৪:২৭
লা লিগার এই ক্লাবটির ৩৫ শতাংশ খেলোয়াড়-স্টাফ করোনায় আক্রান্ত
অনলাইন ডেস্ক

লা লিগার এই ক্লাবটির ৩৫ শতাংশ খেলোয়াড়-স্টাফ করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে পর্যুদস্ত লা লিগার ক্লাব ভালেন্সিয়া। স্বাস্থ্য পরীক্ষায় স্প্যানিশ ক্লাবটির ৩৫ শতাংশ খেলোয়াড় ও স্টাফদের শরীরে করোনাভাইরাস জনিত কভিড-১৯ রোগের উপস্থিতি পাওয়া গেছে। যদিও আপাতদৃষ্টিতে তারা এই ভাইরাসে আক্রান্ত বলে লক্ষণ দেখা যাচ্ছিল না।

রবিবার ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছিল, আর্জেন্টাইন সেন্টার-ব্যাক এসেকুয়েল গারেই ও ফরাসি সেন্টার-ব্যাক এলিয়াকিম মানগালা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

পরে কোচিং স্টাফ ও খেলোয়াড়দের করোনাভাইরাস জনিত কভিড-১৯ এর আরও পরীক্ষা-নিরীক্ষা করা হলে তাতে ফলাফল পজিটিভ আসে বলে বিবৃতিতে জানিয়েছে ভালেন্সিয়া।

আতালান্তার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচ খেলতে গত মাসের শেষ দিকে ইতালি সফরে গিয়েছিল ভালেন্সিয়া। যদিও করোনাভাইরাসের ভয়ে সান সিরোতে ম্যাচটি হয়েছিল দর্শকশূন্য মাঠে। করোনার কারণে সেই ইতালি এখন ইউরোপের সবচেয়ে বিপর্যস্ত দেশ।

“চ্যাম্পিয়নস লিগের ম্যাচটির পর ক্লাবের কঠোর নিয়মকানুন পালন করার পরও...স্বাস্থ্যগত পরীক্ষার সবশেষ ফলাফলে দেখা যাচ্ছে, এই ধরনের পরিস্থিতিতে ম্যাচ খেললে প্রায় ৩৫ শতাংশের করোনাভাইরাস টেস্ট পজেটিভ আসতে পারে।”- বিবৃতিতে জানিয়েছে ভালেন্সিয়া।

“সবার ক্ষেত্রেই লক্ষণগুলো বোঝা যাচ্ছিল না। তারা বাড়িতে আইসোলেশনে ছিলেন। ডাক্তারি পরামর্শ নিচ্ছিলেন। সূচি অনুযায়ী তারা তাদের অনুশীলন পরিকল্পনাও চালিয়ে যাচ্ছিলেন।”

সাধারণ ফ্লু’র মতো হলেও করোনাভাইরাসের আক্রমণে বিশ্বজুড়ে উল্লেখযোগ্য সংখ্যক হারে মৃতের সংখ্যা বাড়ছে। আক্রান্তের সংখ্যা এরই মধ্যে ১ লাখ ৮০ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ হাজার।

করোনার কারণে এলোমেলো বিশ্ব ক্রীড়াসূচি। ইংল্যান্ড, স্পেন, জার্মানি, ইতালি ও ফ্রান্সে ইউরোপের শীর্ষ পাঁচ ফুটবল লিগ ও চ্যাম্পিয়নস লিগসহ বিশ্ব জুড়ে স্থগিত সব ধরনের খেলাধুলা।