প্রশাসন-আ.লীগ কর্মীরা সব কেন্দ্রে থেকে এজেন্ট বের করে দিয়েছে: রবি|205791|Desh Rupantor
logo
আপডেট : ২১ মার্চ, ২০২০ ১০:৩৭
প্রশাসন-আ.লীগ কর্মীরা সব কেন্দ্রে থেকে এজেন্ট বের করে দিয়েছে: রবি
নিজস্ব প্রতিবেদক

প্রশাসন-আ.লীগ কর্মীরা সব কেন্দ্রে থেকে এজেন্ট বের করে দিয়েছে: রবি

শনিবার সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটদান শেষে এ অভিযোগ করেন বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি। ছবি: দেশ রূপান্তর

প্রশাসনের সহযোগিতায় আওয়ামী লীগের ‘সন্ত্রাসীরা’ সকল কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি।

শনিবার সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটদান শেষে এ অভিযোগ করেন তিনি।

এ সময় ঢাকা-১০ আসনের উপনির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবির প্রধান নির্বাচনী এজেন্ট ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।

রবি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীরা এক হয়ে সব কেন্দ্র থেকে ধানের শীষের বের করে দিয়েছে। আবারও একটি ব্যর্থ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়েছে। এমন নির্বাচন না করে ঘোষণা দিলেই পারতো।

তিনি বলেন, সরকার এতই ভীত যে, করোনা উপেক্ষা করে মানুষ ভোট দিতে আসলেও ভোট দিতে পারছে না। নির্বাচনকে একটি প্রহসনে পরিণত পরিণত করছে। নির্বাচনের নামে প্রহসন চলছে। প্রায় ৮৫০ জন এজেন্ট বের করে দিয়েছে।

ধানের শীষের প্রার্থী বলেন, প্রার্থী হিসেবে আমি ভোট দিতে পেরেছি এটা আমার সৌভাগ্য। কিন্তু কিন্তু জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারছে না।

তিনি জানান, হাজারীবাগ বালক প্রাথমিক বিদ্যালয়ে বিএনপির দুজন এজেন্টকে আওয়ামী লীগ নেতাকর্মীরা পাশের সমাজকল্যাণ অফিসে নিয়ে মারধর করেছে।

হাজারীবাগ থানা যুবদলের সভাপতি আবুল খায়ের লিটন এবং ছাত্রদলের কর্মী সেলিমকে পোলিং এজেন্ট ঢোকানোর সময় গণকটুলি কেন্দ্রের সামনে থেকে পুলিশ গ্রেপ্তার করেছে বলেও জানান রবি।

করোনা আতঙ্কের কারণে আপত্তি থাকা সত্ত্বে বাংলাদেশে আজ ঢাকা-১০ আসনসহ গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে ভোটগ্রহণ করছে নির্বাচন কমিশন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। ঢাকা-১০ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে।

মেয়র নির্বাচন এবং সংশ্লিষ্ট আসনের সংসদ সদস্যের মৃত্যুর কারণে এসব আসন শূন্য হয়।