৭৭৬ দিন পর নিজ ঘরে খালেদা জিয়া|206660|Desh Rupantor
logo
আপডেট : ২৫ মার্চ, ২০২০ ১৮:১৪
৭৭৬ দিন পর নিজ ঘরে খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক

৭৭৬ দিন পর নিজ ঘরে খালেদা জিয়া

৭৭৬ দিন কারাভোগের পর বুধবার বিকেলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় প্রবেশ করেছেন। 

এ সময় তাকে ফুলের তোড়া দিয়ে তাকে সাদরে গ্রহণ করেন তার মেজ বোন বেগম সেলিমা ইসলাম, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, বেগম সেলিমা রহমানসহ খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। 
খালেদা জিয়ার সঙ্গে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেল থেকে গুলশানের বাসভবন ফিরোজার পথে রওনা হন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বুধবার বিকেল সোয়া ৪টার দিকে তিনি রমনা থানা পুলিশের নিরাপত্তায় একটি ব্যক্তিগত গাড়িতে করে ফিরোজার উদ্দেশে রওনা হন।

দুপুরের পর তাকে আনতে বিএসএমএমইউতে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট মাহবুব উদ্দিন খোকন, হাবীব-উন-নবী খান সোহেল, খালেদা জিয়ার ব্যক্তিগত সহকারী আবদুস সাত্তার।

খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে গত দুই বছর একরকম খালিই পড়ে ছিল ফিরোজা। দুবার তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান সন্তানদের নিয়ে থেকে গেছেন।