এক ঝলকে|206743|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মার্চ, ২০২০ ০০:০০
এক ঝলকে

এক ঝলকে

ভালোবাসা কমাতে পারেনি করোনা

করোনাভাইরাসের সংক্রমণে আতঙ্কিত সারা বিশ্ব। ভারতেও দিন দিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। বিনোদন জগৎও স্তব্ধ। তারকারা ঘরবন্দি। সংক্রমণ এড়াতে পরস্পরের সঙ্গে দূরত্ব বজায় রাখছেন সবাই। কিন্তু এর মধ্যেই বিশেষ বন্ধু রণজয়ের জন্মদিন পালন করলেন অভিনেত্রী সোহিনী সরকার। সোশ্যাল মিডিয়ার ভিডিওতে  দেখা যায়, রীতিমতো জমিয়ে জন্মদিন পালন করছেন রণজয় ও  সোহিনী। রণজয়কে  কেক কাটতেও দেখা যায়। তবে এখানেই শেষ নয়। জন্মদিনেই প্রেমিকের ঠোঁটে  ঠোঁট রেখে শুভেচ্ছা জানান সোহিনী। ভিডিওতে দেখা যাচ্ছে রণজয় একটি উপহারের বক্স খুলছেন। আর সেখানে রয়েছে একটি অ্যাপেলের ম্যাকবুক এয়ার। এই উপহারটি দিয়েছেন সোহিনীই। সেই ভিডিও মুহূর্তে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। অনেকেই করোনার প্রাদুর্ভাবের এই সময়ে এমন চুম্বনের ভিডিও প্রকাশ করায় সমালোচনা করেছেন। কারণ একদিকে তারকা থেকে শুরু করে সবাই এখন দূরত্ব বজায় রাখার কথা বলছেন। সেখানে তাদের এমন চুম্বনে অবাকই হয়েছেন সবাই।

অপরাহর অতিথি ইদ্রিস এলবা

অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম অ্যাপল টিভি প্লাস ইতিমধ্যে বিশ্বের শতাধিক দেশে পৌঁছে  গেছে। আর ১৮৫টি দেশে পৌঁছে গেছে করোনা। সময়ের দাবিতে এই অনলাইন প্ল্যাটফর্মে এসেছে নতুন ধরনের চ্যাটিং শো। আর তা উপস্থাপনা করবেন স্বনামধন্য উপস্থাপিকা অপরাহ উইনফ্রে। নতুন টকশোর নাম ‘অপরাহ টকস কভিড নাইনটিন’। অনুষ্ঠানের প্রথম পর্বেই থাকছে চমক। কারণ, অতিথি হিসেবে থাকছেন ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা ও তার স্ত্রী সাবরিনা ডৌরি। তারা উভয়েই করোনা-আক্রান্ত। কোনো লক্ষণ ছাড়া ‘করোনা পজিটিভ’ রিপোর্ট আসে এই দম্পতির। তখনো পরীক্ষায় কিছু ধরা পড়েনি সাবরিনার। পরবর্তী সময়ে  দেখা যায়, সাবরিনার শরীরেও বাসা বেঁধেছে কভিড-১৯। বাড়ি থেকে ভিডিও কলে  শো করেছেন অপরাহ। বাড়ি থেকেই কথা বলেছেন ইদ্রিস এলবা ও সাবরিনা। কীভাবে করোনা আর করোনাসংক্রান্ত গুজব থেকে নিজেদের বাঁচিয়ে রাখবেন, সে বিষয় নিয়ে কথা বলেছেন তারা। সেই শোয়ের গুরুত্বপূর্ণ অংশ টুইটার ও ইন্সটাগ্রামে  শেয়ার করে অপরাহ তার ১ কোটি ৮২ লাখ ভক্তের উদ্দেশে লিখেছেন, ‘লাখ লাখ মানুষের মতো আমিও সপ্তাহের বেশি সময় ধরে ঘরে বসে কাজ করছি। মানুষকে একটু আশার কথা শোনাতে কথা বলছি সেই সব মানুষের সঙ্গে, যাদের আপনারা তারকা মনে করেন। করোনা-আক্রান্ত ইদ্রিস ও সাবরিনা নিশ্চয়ই আপনাদের যুদ্ধ করতে শক্তি ও সাহস জোগাবে।’

ছোট পর্দায় স্বাধীনতা দিবস

বৈশাখী টিভিতে স্বাধীনতা দিবস উপলক্ষে আজ সকাল ৮টা ২০ মিনিটে গাইবেন কাদেরী কিবরিয়া, তিমির নন্দী, ফেরদৌস আরা, অনিমা রায়, লিজা, রাজিব, শবনম প্রিয়াঙ্কা, বর্ণালী সরকার। সকাল ১০টা ২০ মিনিট ও রাত ১২টায় সিনেমা ‘বিক্ষোভ’ ও ‘মাতৃভূমি’। বিকেল ৫টায় ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ আলোচনা অনুষ্ঠান।

চ্যানেল আইতে বেলা ৩টা ৫ মিনিটে নাসিরউদ্দীন ইউসুফ পরিচালিত জয়া আহসান অভিনীত ইমপ্রেস টেলিফিল্মের মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘গেরিলা’। রাত ৭টা ৫০ মিনিটে নাটক ‘আঁধারে আভা’।

আরটিভিতে সকাল ৯টায় তারকালাপের অতিথি মঞ্চসারথী আতাউর রহমান। রাত ৮টায় আফরান নিশো ও মম অভিনীত নাটক ‘ধাঙ্গর’। ১১টা ২০ মিনিটে সরাসরি গাইবেন সুজন আরিফ ও তিন্নি।

এটিএন বাংলায় সকাল সাড়ে ৯টায় ছোটদের অনুষ্ঠান ‘আমরা তোমাদের ভুলবো না’, সাড়ে ১০টায় ম্যাগাজিন অনুষ্ঠান ‘স্বপ্নের স্বাধীনতা’, বেলা সাড়ে ১১টায় প্রামাণ্য অনুষ্ঠান ‘মুক্তিযুদ্ধের ইতিহাস’, ৩টায় শাকিব খান, বিন্দু অভিনীত চলচ্চিত্র ‘এইতো প্রেম’, সন্ধ্যা ৬টা ২০ মিনিটে নৃত্যানুষ্ঠান ‘প্রিয় মৃত্তিকা’, রাত ৯টা ও ১২টায় সজল-সালহা খানম নাদিয়া অভিনীত নাটক ‘আমিও কি মুক্তিযোদ্ধা’ ও আবুল হায়াত পরিচালিত ‘মুক্তির পথে’।

এনটিভিতে সকাল ৮টা ২০ মিনিটে গাইবেন তিমির নন্দী, ৮টা ৪৫ মিনিটে তৌকীর আহমেদ ও আফসানা মিমি অভিনীত সিনেমা ‘নদীর নাম মধুমতি’, দুপুর ১২টা ২০ মিনিটে মোশাররফ করিম-সোহানা সাবার নাটক ‘প্রত্যাবর্তন’, দেড়টায় গাইবে ব্যান্ড দল পার্থিব, ধারক, চ্যাপ্টার ওয়ান, জয় অ্যান্ড ফ্রেন্ডস এবং দ্য স্পেড, বিকেল ৪টায় কবিতা আবৃত্তি করবেন মাহিদুল ইসলাম ও মুনিরা ইউসুফ মেমী, সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে অতিথি মুক্তিযোদ্ধা-অভিনেতা জিয়াউল হাসান কিসলু ও রাত সাড়ে ১১টায় সরাসরি গাইবেন মুহিন।