করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস|206775|Desh Rupantor
logo
আপডেট : ২৬ মার্চ, ২০২০ ০০:০০
করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস
রূপান্তর ডেস্ক

করোনায় আক্রান্ত প্রিন্স চার্লস

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস। গতকাল বুধবার রাজপরিবারের এক বিবৃতিতে তার আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছে সিএনএন।

যুক্তরাজ্যের বর্তমান রানী দ্বিতীয় এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপ দম্পতির জ্যেষ্ঠ পুত্র প্রিন্স চার্লস। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর বর্তমানে তিনি স্কটল্যান্ডে সেলফ আইসোলেশনে রয়েছেন।

বাকিংহাম প্যালেসের বিবৃতিতে বলা হয়েছে, প্রিন্স অব ওয়েলসের করোনাভাইরাস ধরা পড়েছে। তার শরীরে এ ভাইরাসের সামান্য লক্ষণ দেখা গেছে। তবে এর বাইরে সামগ্রিকভাবে তার শারীরিক অবস্থা ভালো। গত কয়েক দিন ধরে তিনি যথারীতি বাড়ি থেকে কাজ করছেন।

প্রিন্স চার্লসের স্ত্রী ডাচেস অব কর্নওয়াল ক্যামেলিয়া পার্কারেরও পরীক্ষা করা হয়েছে। তার শরীরে কোনো সংক্রমণ পাওয়া যায়নি। তবে স্কটল্যান্ডের বাসায় স্বামী-স্ত্রী উভয়েই সেলফ আইসোলেশনে রয়েছেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন গত সোমবার রাতে জাতির উদ্দেশে দেওয়া ভাষণে তিন সপ্তাহের এই বিধিনিষেধ জারি করেন। দেশটিতে শরীরচর্চার জন্য শুধু দিনে একবার বের হওয়া যাবে। প্রয়োজনীয় কাজে বা কর্মস্থলে যাওয়া যাবে। দোকান থেকে চিকিৎসা বা প্রয়োজনীয় জিনিসপত্রাদি কেনা যাবে। জাতির উদ্দেশে দেওয়া ভাষণে জনসন নিত্যপ্রয়োজনীয় দোকান ছাড়া অপ্রয়োজনীয় দোকানগুলো দ্রুত বন্ধের নির্দেশ দেন। যুক্তরাজ্যে করোনাভাইরাসের ছোবলে ৩৩৮ জনের মৃত্যু হয়েছে।

জনসন বলেন, কয়েক দশকে দেশ বড় ধরনের হুমকির মধ্যে পড়েছে। দেশ জাতীয় জরুরি অবস্থায় মুখোমুখি। প্রত্যেককে নিজের সুরক্ষায় বাসায় থাকা জরুরি।