মাদারীপুরে ওএমএসের ৬৮ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক|207455|Desh Rupantor
logo
আপডেট : ২৯ মার্চ, ২০২০ ১০:৩৫
মাদারীপুরে ওএমএসের ৬৮ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক
মাদারীপুর সংবাদদাতা

মাদারীপুরে ওএমএসের ৬৮ বস্তা চালসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির (ওএমএস) ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে মজুদ রাখা ৬৮ বস্তা (৫১ মণ) চাল জব্দ করা হয়েছে।

শনিবার রাত ৯টার দিকে মাদারীপুর জেলার  শিবচর উপজেলার শেখপুর বাজারে গোপন সংবাদের ভিত্তিতে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামানের নেতৃত্বে শিবচর উপজেলার সহকারী কমিশনার ভূমি মো. রকিবুল ইসলাম, শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ ও মাদারীপুর র‌্যাব-৮ এর একটি প্রতিনিধি দল এ অভিযান পরিচালনা করেন।

এ সময় আবু বক্কর সিদ্দিক ওরফে মাসুম মোল্লা নামের এক চাল ব্যবসায়ীকে আটক করা হয়। তিনি বাশকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক।

জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে প্রশাসনের একটি দল জানতে পারে যে, ১০ টাকা দরের কিছু চাল কালোবাজারে বিক্রির জন্য  ডিলার তার নিজ দোকানে না রেখে অন্য জায়গায় মজুদ করেন। পরে প্রশাসন বাজারে অভিযান চালিয়ে আবুবক্কর সিদ্দিকীর মালিকানাধীন ৬৮ বস্তা চাল অন্য দোকান থেকে উদ্ধার করে।

বাশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাসার মুন্সি বলেন, ঘটনাটি আমি শুনছি। মাসুম মোল্লা বাশকান্দি ইউনিয়নের সাবেক ছাত্রলীগে সাধারণ সম্পাদক ছিলেন। এখন যুবলীগ করেন তবে এখনো কোনো কমিটি করা হয় নাই।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মাজিস্ট্রেট মো. আসাদুজ্জামান বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি ঐ বাজরে কিছু চাল অন্যত্র বিক্রির উদ্দেশ্য মজুদ করে রেখেছে। আমরা রাতেই সেখানে অভিযান পরিচালনা করি এবং সেখান থেকে ৬৮ বস্তা চালসহ আবুবক্কর সিদ্দিক নামের একজনকে আটক করি।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ ঘটনার সততা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।