সাধারণ ছুটি সীমিত আকারে বাড়ানো হতে পারে: প্রধানমন্ত্রী|207932|Desh Rupantor
logo
আপডেট : ৩১ মার্চ, ২০২০ ১১:১৮
সাধারণ ছুটি সীমিত আকারে বাড়ানো হতে পারে: প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

সাধারণ ছুটি সীমিত আকারে বাড়ানো হতে পারে: প্রধানমন্ত্রী

ফাইল ছবি

চলমান সাধারণ ছুটি সীমিত আকারে বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে চলমান কার্যক্রম সমন্বয় করতে মঙ্গলবার সকাল ১০টায় ৬৪টি জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্স চলাকালে এ কথা জানান তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ঢাকা থেকে অনেকেই গ্রামে চলে গেছেন। তাদের জন্য কোয়ারেন্টাইন সময় মেনে এই সময় ঠিক করা হবে। এর মধ্যে যোগাযোগ ব্যবস্থাও সীমিত আকারে বাড়ানো হবে।

মানুষকে সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, সীমিত আকারে অফিস-আদালত খোলার ব্যবস্থা করা হবে। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে চালু করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বর্তমান পরিস্থিতিতে ডিজিটাল বাংলাদেশের সুযোগ নিয়ে ফেসবুক, ইউটিউবসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো হচ্ছে। এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। গুজব ছড়ানো থেকে বিরত থাকতে এবং গুজবে কান না দিতে জনগণের প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

জনসমাগম করে নববর্ষের অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী এ বছর ডিজিটাল পদ্ধতিতে নববর্ষ পালন করার কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, অনেক উন্নত দেশে মানুষ মারা যাচ্ছে, সংক্রমিত হচ্ছে। ছোট ভূখন্ডে হিসেবে আমরা সচেতনতা তৈরি করতে পেরেছি। সবাই দায়িত্ব পালন করায় নিয়ন্ত্রণে রাখতে পেরেছি। সবাইকে আরও সতর্ক হতে হবে।

চিকিৎসা নিয়ে অনেকে সুস্থ আছে, অনেকে নিচ্ছেন। বিভাগীয় পর্যায়েও চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। লুকোচুরি করলে নিজের জীবনকে ঝুকিতেঁ ফেলে দেবেন।

সংশ্লিষ্টদের উদ্দেশে বলেন, জনসাধারণকে কষ্ট দেওয়া আমাদের কাজ না।নির্দেশনা মেনে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করবেন।সবাইকে সঙ্গে নিয়ে কাজের দায়িত্ব আছে জনপ্রতিনিধিদের।

আইনশৃঙ্খলার দিকে দৃষ্টি দিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। যাতে কেউ অবস্থার সুযোগ নিতে না পারে।