মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ ২৫ এপ্রিল পর্যন্ত চালু|210866|Desh Rupantor
logo
আপডেট : ১৩ এপ্রিল, ২০২০ ১৭:৩৩
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ ২৫ এপ্রিল পর্যন্ত চালু
নিজস্ব প্রতিবেদক

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষ ২৫ এপ্রিল পর্যন্ত চালু

করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত পরিস্থিতিতে চলতি মাসের ৪ তারিখ থেকে চালু করা নিয়ন্ত্রণ কক্ষ চলমান সরকারি ছুটির সাথে সমন্বয় রেখে আগামী ২৫ তারিখ পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

রবিবার ২য় ধাপে নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি সংক্রান্ত অফিস আদেশও জারি করে মন্ত্রণালয়।

গত ৩ এপ্রিল অফিস আদেশের মাধ্যমে করোনা পরিস্থিতিতে মৎস্য, পোলট্রি, ডেইরি খাতের সংকট মোকাবিলা এবং প্রাণিজ আমিষের সরবরাহ সচল রাখার লক্ষ্যে বিভিন্ন উপকরণ উৎপাদন, পরিবহন এবং বিপণনে সুবিধার জন্য প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু করে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। পরবর্তীতে গত ০৭ এপ্রিল অপর এক আদেশে ১৪ এপ্রিল পর্যন্ত নিয়ন্ত্রণ কক্ষ চালু রাখার সময় বৃদ্ধি করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মৎস্য অধিদপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে ঢাকার ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদপ্তরে এই নিয়ন্ত্রণ কক্ষ (ভবন নং-১, কক্ষ নং-৪০৮, টেলিফোন নং-০২ ৯১২২৫৫৭) চালু করা হয়।

এর মাধ্যমে মন্ত্রণালয় ও এর আওতাধীন দপ্তর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিস এবং মৎস্য ও প্রাণিসম্পদ খাতের বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়, উদ্ভূত সংকট মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দপ্তর-সংস্থার সঙ্গে যোগাযোগ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রাপ্ত তথ্য অবহিত করা হচ্ছে।

সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিন নিয়ন্ত্রণ কক্ষ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এবং পবিত্র রমজান মাসে এটি সকাল ৯টা থেকে বেলা ৩টা ৩০মিনিট পর্যন্ত চালু থাকবে।

নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনকারী কর্মকর্তাদের আইইডিসিআর প্রদত্ত নির্দেশনা অনুযায়ী নিজ নিজ সুরক্ষা গ্রহণ করতেও বলা হয়েছে।