থাকতে হবে ঘরে, না হয় কবরে: বেনজীর|210879|Desh Rupantor
logo
আপডেট : ১৩ এপ্রিল, ২০২০ ১৮:৫১
থাকতে হবে ঘরে, না হয় কবরে: বেনজীর
অনলাইন ডেস্ক

থাকতে হবে ঘরে, না হয় কবরে: বেনজীর

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে সরকারের নিষেধাজ্ঞা মেনে নাগরিকদের ঘরে থাকার পরামর্শ দিয়েছেন র‌্যাবের বিদায়ী মহাপরিচালক বেনজীর আহমেদ।

সোমবার এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি বলেন, 

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও আক্রান্ত হচ্ছেন। কেউ রক্ষা পাচ্ছেন না। এ অবস্থায় প্রধানমন্ত্রী যেসব নির্দেশ দিয়েছেন তা মেনে চলতে হবে। থাকতে হবে ঘরে, না হয় কবরে।

বেনজীর আহমেদ বলেন, কিছু জায়গায় ত্রাণ লুটপাটের খবর পাওয়া যাচ্ছে। যারা এসব করবে তাদের বিরুদ্ধে কঠোর হবে আইনশৃঙ্খলা বাহিনী। কোনোভাবেই ছাড় নয়।

সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ দেওয়ার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, যদি কোথাও প্রয়োজন পড়ে তা হলে আইনশৃঙ্খলা বাহিনীকে খবর দেবেন।

বেনজীর আহমেদ বলেন, করোনাভাইরাস বৈশ্বিক মহামারী। অর্থনীতিকে চ্যালেঞ্জের মধ্যে ফেলেছে। বিশ্বে স্বাস্থ্য খাতে যারা প্রথম শ্রেণিতে রয়েছে তারাও হিমশিম খাচ্ছে। এ অবস্থায় আমাদের একটাই উপায় ঘরের মধ্যে থাকা, কোনো জনসমাগম না করা। সরকার ছুটি দিয়েছে পিকনিক বা বাইরে আড্ডা দেওয়ার জন্য নয়।

এবার বাংলা নববর্ষ সবাইকে ঘরের মধ্যে থেকে উদযাপনের আহ্বান জানান তিনি।

বেনজীর আহমেদ বলেন, করোনাভাইরাসের এই প্রেক্ষাপটের মধ্যেও পুলিশ নিয়মিত অপরাধ দমনে কাজ করে যাচ্ছে। জঙ্গিদের তৎপরতার দিকেও কড়া নজরদারি রয়েছে। এরই মধ্যে কয়েকজন জঙ্গিকে গ্রেপ্তারও করা হয়েছে।

র‌্যাবের মহাপরিচালক হিসেবে শেষ সংবাদ সম্মেলনে দায়িত্ব পালনকালে অনেক চ্যালেঞ্জ ছিল জানিয়ে তিনি বলেন, নারায়ণগঞ্জে সাত খুনের পর জনগণের আস্থার জায়গা নতুন করে তৈরি করা হয়েছে। একই সঙ্গে র‌্যাবের ওপর জনগণের আত্মবিশ্বাস এখন সুদৃঢ়।

বর্মতান আইজিপি জাবেদ পাটোয়ারীর চাকরির মেয়দ শেষ হয়েছে সোমবার। বুধবার তার কাছ থেকে আইজিপির দায়িত্ব বুঝে নেবেন বেনজীর আহমেদ।