দেশে এক মাসে করোনায় আক্রান্ত ৬ থেকে ৪১৮৬|213201|Desh Rupantor
logo
আপডেট : ২৩ এপ্রিল, ২০২০ ১৬:০৬
দেশে এক মাসে করোনায় আক্রান্ত ৬ থেকে ৪১৮৬
অনলাইন ডেস্ক

দেশে এক মাসে করোনায় আক্রান্ত ৬ থেকে ৪১৮৬

দেশে গত এক মাসে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েছে লাফিয়ে। এই সময়ের মধ্যে আক্রান্তের সংখ্যা এককের ঘর থেকে ৪ হাজার ছাড়িয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য-উপাত্তে বলা হয়েছে।

বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,১৮৬ জন; মৃতের সংখ্যা ১২৭। অথচ ঠিক এক মাস আগে দেশে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছিল মাত্র ছয়জনে!

করোনাভাইরাস নিয়ে অধিদপ্তরের প্রতিদিনকার বুলেটিনে তথ্য উপাত্ত তুলে ধরার সময় গত এক মাসের হিসেব প্রসঙ্গে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, “এক মাস আগে, ২৩ তিন ২০২০ সময়ে আমাদের আক্রান্ত ছিল মাত্র ছয় জন। আজকে ২৩ চার ২০২০ এ আমাদের আক্রান্তের সংখ্যা ৪,১৮৬ জন!”

“আপনারা বুঝতে পারছেন যে, এক মাসে আমাদের আক্রান্তের সংখ্যা কতটা বৃদ্ধি পেয়েছে। ছয়জন থেকে এখন আমাদের মোট আক্রান্তের সংখ্যা ৪,১৮৬ জন।”

আক্রান্তের মধ্যে সিংহভাগই রাজধানী ঢাকা ও এর আশপাশ এলাকার মধ্যে বলে জানালেন ডা. নাসিমা সুলতানা, “আক্রান্তের মধ্যে ৮৫ দশমিক ২৬ শতাংশই ঢাকা সিটি এবং ঢাকা বিভাগের মধ্যে। ঢাকা শহরের মধ্যেই সর্বাধিক, ৪৫ দশমিক ৫১ শতাংশ। ঢাকার বিভাগে সকল জেলা মিলে শতাংশটা ৩৯ দশমিক ৭৫।”

করোনায় আক্রান্তের মধ্যে পুরুষের সংখ্যা নারীদের তুলনায় অনেক বেশি বলে তথ্য-উপাত্তে উঠে এসেছে বলে জানালেন ডা. নাসিমা সুলতানা, “পুরুষ ৬৮ শতাংশ এবং মহিলা ৩২ শতাংশ।”