যুবক বৃদ্ধাসহ ৩ জনের মৃত্যু|220027|Desh Rupantor
logo
আপডেট : ২৩ মে, ২০২০ ০০:০০
জ্বর সর্দি কাশি ও শ্বাসকষ্ট
যুবক বৃদ্ধাসহ ৩ জনের মৃত্যু
প্রতিদিন ডেস্ক

যুবক বৃদ্ধাসহ ৩ জনের মৃত্যু

জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে বিভিন্ন স্থানে তিনজন মারা গেছেন। এর মধ্যে গতকাল শুক্রবার মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা সেন্টারে শ্বাসকষ্টে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এদিন গাইবান্ধার গোবিন্দগঞ্জে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে মারা যান এক যুবক। আগের রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরে শ্বাসকষ্টে মারা যান গাজীপুরফেরত এক বৃদ্ধা। দেশ রূপান্তরের নিজস্ব প্রতিবেদক, ব্যুরো অফিস, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর অনুযায়ী গত ৪৩ দিনে সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে এ নিয়ে মারা গেছেন ১৯৪ জন।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জের সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ জানান, গতকাল সকাল ৮টার দিকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের করোনা সেন্টারে শ্বাসকষ্টে এক ব্যক্তির (৪৬) মৃত্যু হয়েছে। তার বাড়ি শহরের শ্রীপল্লী এলাকায়। তিনি আরও জানান, গত বৃহস্পতিবার শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন ওই ব্যক্তি। ওইদিনই তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। পরে শুক্রবার সকালে তিনি মারা যান। তার করোনা শনাক্ত হয়নি।

সিরাজগঞ্জ : শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ব্যাপারীপাড়া গ্রামের লাইলী বেগম (৬৫) নামে এক নারী বৃহস্পতিবার রাতে শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। তিনি ওই গ্রামের মৃত মোকাররম হোসেনের স্ত্রী। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম খান জানান, গাজীপুরের কোনাবাড়ীতে কর্মরত পোশাকশ্রমিক দুই ছেলে রফিক ও মানিকের বাসায় দুই মাস থাকার পর পাঁচ দিন আগে শ্বাসকষ্ট নিয়ে বাড়ি আসেন লাইলী। গাজীপুর থেকে আসার বিষয়টি গোপন রেখে বৃহস্পতিবার রাত ৮টার দিকে ভর্তির আধা ঘণ্টা পর তিনি মারা যান। ওই নারী ও তার সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করা হয়েছে।

গাইবান্ধা : গোবিন্দগঞ্জ উপজেলার চকরহিমাপুর গ্রামের নিবারণ দেবনাথের ছেলে সুদর্শন দেবনাথ (৩৮) গতকাল ভোররাতে মারা যান। গত ১৫ মে তিনি ঢাকা থেকে ফিরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টে আক্রান্ত হন। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মজিদুল ইসলাম জানান, ১৮ মে সুদর্শন ও তার স্ত্রী-সন্তানের নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু রিপোর্ট আসার আগেই তিনি মারা যান। ধর্মীয় নিয়মানুযায়ী সুদর্শনকে দাহ করা হয়েছে। তার পরিবার ও সংস্পর্শে আসা লোকদের হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।