লাইকি অ্যাপসের ‘অপু ভাই’ গ্রেপ্তার|236455|Desh Rupantor
logo
আপডেট : ৫ আগস্ট, ২০২০ ০০:০০
সড়কে প্রকৌশলীকে মারধর
লাইকি অ্যাপসের ‘অপু ভাই’ গ্রেপ্তার
নিজস্ব প্রতিবেদক

লাইকি অ্যাপসের ‘অপু ভাই’ গ্রেপ্তার

রাস্তায় প্রকাশ্যে মারামারির ঘটনায় ভিডিও শেয়ারিং অ্যাপ লাইকির কথিত ‘পরিচিত মুখ’ অপু ওরফে ‘অপু ভাইকে’ গ্রেপ্তার করেছে উত্তরা পূর্ব থানা পুলিশ। সোমবার সন্ধ্যায় উত্তরা ৬ নম্বর সেক্টরের আলাউল এভিনিউয়ের ১২ নম্বর বাড়ির পাশের সড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

অপু গ্রেপ্তার হওয়ার পর ‘লাইকি’ থেকে নিষিদ্ধ করা হয়েছে অপু ও মামুনসহ বাংলাদেশের চারটি অ্যাকাউন্ট। মঙ্গলবার লাইকি তাদের ভেরিফায়েড ফেইসবুক পেজে এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে বলা হয়, লাইকি অবগত হয়েছে যে কিছু ব্যবহারকারী তরুণদের মধ্যে বিভ্রান্তি ও সংঘাত ছড়িয়ে দিচ্ছে। আমরা এ ধরনের আচরণকে অপরাধ মনে করি এবং স্থানীয় প্রশাসনের অনুরোধে তাৎক্ষণিকভাবে চারটি অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। সেগুলো হলো লাইকি আইডি ২৯৯০৮০০৬১, প্রিন্স মামুন ১৪৩, ৩২৬০৯৬৮২৪ এবং ইয়াসিনথআরাফাতথঅপু।

প্রত্যক্ষদর্শীরা জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক প্রকৌশলীর সঙ্গে মারামারি করার সময় স্থানীয়রা অপুকে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে যায়।

উত্তরা পূর্ব থানার এসআই মো. ফুয়াদ উদ্দিন বলেন, সড়কে একজনকে মারধরের ঘটনায় অপুর বিরুদ্ধে একটি মামলা হয়েছিল। এই মামলায় অপু ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আরও জানান, গত রবিবার প্রকৌশলী মেহেদি হাসান রবিন কয়েকজন বন্ধুসহ উত্তরায় তার ব্যক্তিগত গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। আলাউল এভিনিউয়ের সড়ক আটকে ‘অপু ভাই’ ও তার সহযোগীরা ভিডিও অ্যাপস লাইকির কন্টেন্ট বানানোর জন্য রাস্তা দখল করে রাখেন। রবিন রাস্তা আটকানো দেখে হর্ন বাজান। হর্ন বাজানোর পর অপু ও তার সহযোগীরা বিরক্ত হয়ে তাদের উদ্দেশ্য করে অশালীন কথা বলতে থাকেন। রবিন আর তার বন্ধুরা গাড়ি থেকে নেমে সাইড দিতে বলেন। অপু ও তার সহযোগীরা রাস্তা না ছেড়ে রবিনসহ তার দুই বন্ধুকে মারধর করেন। এতে রবিনসহ তিনজন আহত হন। এ ঘটনায় রবিন সোমবার উত্তরা পূর্ব থানায় মামলা করেন।

এদিন স্থানীয়রা অপু ও তার সহযোগীদের কর্মকা-ে বিরক্ত হয়ে গণপিটুনি দেয়। খবর পেয়ে পুলিশ অপু ও তার আরেক সহযোগীকে আটক করে থানায় নিয়ে যায়।