সব ঠিক হলে বাইরে ঘুরতে যাব|238540|Desh Rupantor
logo
আপডেট : ১৪ আগস্ট, ২০২০ ০০:০০
সব ঠিক হলে বাইরে ঘুরতে যাব
অর্ক রায় সেতু

সব ঠিক হলে বাইরে ঘুরতে যাব

ঢালিউডের জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা সাহা মিম। পাঁচ মাস ধরে ঘরবন্দি তিনি। তার সঙ্গে কথা বলেছেন অর্ক রায় সেতু

ছুটির সময়... 

পাঁচ মাস ধরে বাসায় বন্দি আছি। এই লম্বা সময়টাতে ছুটি কী জিনিস সেটা অনেকটাই ভুলে গেছি। কাজ শুরু হলে হয়তো অনুভব করতে পারতাম ছুটি কতটা গুরুত্বপূর্ণ। করোনাকালে বাসায় থেকে যতটুকু করা যাচ্ছে তাই করছি। বেশি বেশি সিনেমা দেখছি। সবকিছু ঠিকঠাক হলে বাইরে ঘুরতে যাব। শপিং করব।

অনুপ্রেরণা ও সহযোগিতা...

লাক্স চ্যানেল আই সুপার স্টার প্রতিযোগিতার মাধ্যমে পর্দায় আগমন হলেও জার্নিটা সেখানেই শেষ নয়। পরিবারের সমর্থন পেয়েছি বলে আজ আমি মিম হয়ে উঠতে পেরেছি। তাদের কাছ থেকে অনেক বেশি সাপোর্ট আমি পেয়েছি। মা সব সময় আমার পাশে থাকতেন। অন স্ক্রিনে কাজ করে গিয়েছি ঠিক। পর্দার আড়ালে জীবনটাকে আরও সুন্দর রাখার জন্য বাবা-মায়ের অনুপ্রেরণা কঠিন পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে সাহায্য করছে আমাকে।

প্রতিকূলতা...

বাংলাদেশের পাশাপাশি ভারতে গিয়ে অনেক আদর আপ্যায়ন আমি পেয়েছি। খুব একটা প্রতিকূলতার মুখোমুখি হতে হয়নি। সবাই অনেক বেশি অনুপ্রেরণা দেওয়ার মতো মানুষ। ক্যারিয়ার শুরুতে আমাকে অনেক কথা শুনতে হয়েছিল। কিন্তু তেমন কোনো সমস্যার মুখোমুখি আমি আজ অবধি পড়িনি। বরং নিজের ইচ্ছে ও কোনো প্রকার শর্ত ছাড়া কাজ করে যাচ্ছি।

জুটি...

নাটক-সিনেমায় এখন পর্যন্ত অনেক অ্যাক্টরের সঙ্গে আমি কাজ করেছি। বিশেষভাবে উল্লেখ করার মতো কোনো অভিনেতা নেই। সবার সঙ্গে কাজ করতে স্বস্তিবোধ করি। প্রত্যেকেই অনেক বেশি হেল্পফুল এবং আত্মবিশ্বাসী তাদের কাজের প্রতি। হয়তো আগামীতেও অনেক ভালো ভালো অভিনেতার সঙ্গে কাজ করব।

 

শ্যুটিং...

শ্যুটিং চলাকালীন কখনো রাগ করি না। রাগ করলে অ্যাক্টিং ঠিক মতো হয় না। সবসময় চেষ্টা করি শ্যুটিং সেটে মাথা ঠা-া রেখে কাজ করতে।

বোকামি...

জীবনের অনেক ঘটনায় নিজেকে বোকা মনে হয়েছে। মাঝেমধ্যে এমন কিছু কাজ করে ফেলি। যেটা জানতে পারলে অজান্তে মাথা ঘুরে যায়। হতে পারে কাজটা আরও সুন্দরভাবে গোছানো যেত। বিষয়টি আরেকটু চিন্তা করলে হাজার গুণ ভালো হতো। এরকম দ্বিধা সংশয়ে ভুগেছি।

সামনের কাজ...

‘পরাণ’ ছবিটার কাজ শেষ করেছি। এরপর আরও কয়েকটা ছবির শ্যুটিং করব পরিস্থিতি আরেকটু স্বাভাবিক হলে। কিছু ওয়েব সিরিজে কাজ করার কথা হচ্ছে। এই মাসে চেষ্টা করছি শ্যুটিং থেকে কিছুটা বিরত থাকতে।