পাঁচ শ্রমিক দগ্ধ|246919|Desh Rupantor
logo
আপডেট : ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০
ডেমরায় স্টিল মিলে বিস্ফোরণ
পাঁচ শ্রমিক দগ্ধ
নিজস্ব প্রতিবেদক

পাঁচ শ্রমিক দগ্ধ

রাজধানীর ডেমরা কোনাপাড়ায় একটি স্টিল মিলে লোহা গলানোর কাজ করার সময় ভাট্টি থেকে সৃষ্ট আগুনে ৫ শ্রমিক দগ্ধ হয়েছেন। গত শনিবার রাত ১২টার দিকে শাহারা স্টিল মিলে এই দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন আল আমিন (১৮), জসিম উদ্দিন (৪৫), ইয়ার হোসেন শান্ত (২৩), জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭)। 

স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাত ১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসে। তাদের মধ্যে প্রাথমিক চিকিৎসা নিয়ে জনু ব্যাপারী ও দিদার হোসেন বাসায় চলে গেছেন। অপর তিনজন বার্ন ইনস্টিটিউটে ভর্তি রয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, ‘লোহা গলানোর ভাট্টি থেকে গলিত লোহা ছিটকে শরীরে পড়লে তারা দগ্ধ হন বলে তাদের সহকর্মীরা জানিয়েছেন।’

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. পার্থ শংকর পাল জানান, আল আমিনের শরীরের ২৮ শতাংশ, জসিম উদ্দিনের ২০ শতাংশ ও ইয়ার হোসেনের ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। জনু ব্যাপারী (৪০) ও দিদার হোসেন (২৭) চিকিৎসা নিয়ে চলে গেছে।

দগ্ধ আল আমিন বলেন, ‘রাতে আমরা ৯ জন কাজ করছিলাম। হঠাৎ গলিত লোহা ভাট্টির ভিতর থেকে বিস্ফোরিত হয়ে চারদিকে ছিটকে পড়তে শুরু করে। তখন আমি দৌড়ে সরে যাওয়ার চেষ্টা করলেও ধাক্কা লেগে পড়ে যাই। এরপর গলিত লোহা আমার ওপর পড়তে থাকে। আমরা সব সময় যেভাবে কাজ করি সেভাবেই রাতেও কাজ করছিলাম। তবে কেন যে ভাট্টির ভেতরে বিস্ফোরণ হলো আমি বলতে পারছি না।’