আত্মঘাতী আর পেনাল্টিতে জয় রিয়ালের|248395|Desh Rupantor
logo
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০
আত্মঘাতী আর পেনাল্টিতে জয় রিয়ালের
ক্রীড়া ডেস্ক

আত্মঘাতী আর পেনাল্টিতে জয় রিয়ালের

রিয়াল সোসিয়েদাদের সঙ্গে প্রথম ম্যাচ গোলশূন্য রেখে লা লিগার শিরোপা রক্ষার মিশন শুরু করেছিল রিয়াল মাদ্রিদ। আরেক রিয়াল, রিয়াল বেতিসের সঙ্গে দ্বিতীয় ম্যাচেও প্রত্যয়ী ফুটবলের স্বাক্ষর রাখতে পারেনি মাদ্রিদ জায়ান্টরা। আত্মঘাতী গোলে সমতায় ফেরার (২-২) পর, ভিএআরে পাওয়া পেনাল্টি বাঁচিয়ে দিয়েছে তাদের। অধিনায়ক সার্জিও রামোসের সেই গোল লা লিগায় শততম জয় এনে দিয়েছে কোচ জিনেদিন জিদানকে।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৪ মিনিটে ফেদেরিকো ভালভার্দের গোলে এগিয়ে যায় রিয়াল। কিন্তু ৩৫ থেকে ২ মিনিটের মধ্যে আইসা মানদি ও উইলিয়াম কারভালহোর গোলে পিছিয়ে পড়ে রিয়াল। ৪৮ মিনিট বেতিসের ব্রাজিলিয়ান রাইটব্যাক এমেরসন কার্ভাহালের ক্রস আটকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠান। পরে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ৬৭ মিনিটে। ম্যাচের বাকি সময় দশজন নিয়ে খেলতে হয় বেতিসকে। ৮০ মিনিটে বক্সের ভেতর বল ঠেকাতে গিয়ে আরেক বেতিস ডিফেন্ডার মার্ক বার্ত্রার হাতে লাগে বল। ভিএআর চেকের পর রেফারি বাজান পেনাল্টির বাঁশি। যা থেকে গোল করেন রামোস।

এই সিদ্ধান্তে অসন্তুষ্ট বেতিস কোচ ম্যানুয়েল পেলিগ্রিনি। তিনি বলেন, ‘রিয়ালের বিপক্ষে ম্যাচে যখন আপনি পেনাল্টি থেকে গোল খাবেন এবং ভিএআরের কারণে একজন লাল কার্ড পেয়ে মাঠের বাইরে যাবে, তখন লড়াই করাটা খুবই কঠিন হয়ে যায়। কিন্তু ১১ বনাম ১১ জনে আমরা ভালো খেলেছি।’ এদিকে কোচ জিদান বলছেন ভিএআরের সিদ্ধান্তগুলো সঠিক ছিল। তিনি বলেন, ‘ম্যাচে একজন রেফারি থাকে, তার কাজ খেলা পর্যালোচনা করা। আমি মনে করি, আজ যা হয়েছে ঠিকই হয়েছে।’