‘বার্সায় মেসি আরও ২ বছর’|248397|Desh Rupantor
logo
আপডেট : ২৮ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০
‘বার্সায় মেসি আরও ২ বছর’
ক্রীড়া ডেস্ক

‘বার্সায় মেসি আরও ২ বছর’

অনেক ঘটনার পর শৈশবের ক্লাব বার্সেলোনায় থেকে গেছেন লিওনেল মেসি। মিডিয়া থেকে সমর্থকদের ধারণা- এই মৌসুমের শেষ পর্যন্তই কাতালান ক্লাবে থাকছেন আর্জেন্টাইন কিংবদন্তি। তবে ব্রাজিলের বিশ্বকাপজয়ী রিভালদো মনে করেন, বার্সায় আরও দুই বছর থেকে যেতে পারেন মেসি।

রিভালদো যতটা না ব্রাজিলের, তার চেয়ে বেশি বার্সেলোনার। ১৯৯৭ থেকে ২০০৪ পর্যন্ত কাতালান ক্লাবে খেলে দুবার লা লিগা, উয়েফা সুপার কাপ ও কোপা ডেল রে জিতেছেন এই অ্যাটাকিং মিডফিল্ডার। তাই এই ক্লাব সম্পর্কে ভালোই জানা আছে তার। এক সাক্ষাৎকারে ৪৮ বছর বয়সী বলেছেন, ‘আর্তুরো ভিদাল ও সুয়ারেজ চলে যাওয়ার পর সংবাদমাধ্যমের এটা ভেবে নেওয়া খুব স্বাভাবিক, মৌসুম শেষেই ক্লাব ছাড়বেন মেসি। কিন্তু আমি এখনো মনে করি তাকে ধরে রাখতে অনেক কিছুই ঘটতে পারে।’

মেসির থেকে যাওয়ার সম্ভাবনা নিয়ে নিজের ভাবনাটা ব্যাখ্যা করেন রিভালদো এভাবে, ‘সে ড্রেসিং রুমে নতুন বন্ধু বানাবে। আর ভুলে গেলে চলবে না আগামী মার্চে (বার্সায় প্রেসিডেন্ট) নির্বাচন, তাতে বর্তমান পরিস্থিতি পাল্টে যেতে পারে।’ বার্সা বোর্ডের সঙ্গে বিশেষ করে প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তামেউয়ের সঙ্গে মেসির সম্পর্কটা তিক্ত। নির্বাচনে নতুন প্রশাসন এলে এই তিক্ততা কেটে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন রিভালদো। ‘বর্তমান প্রেসিডেন্ট এবং মেসির মধ্যে কী চলছে তা আমরা জানি না। তাই এই আশা নিয়ে অপেক্ষা করাই ভালো সে (মেসি) মানসিকতা পাল্টে চুক্তির মেয়াদ আরও দুই মৌসুম বাড়াবে।’ বার্সায় এরই মধ্যে মেসির উত্তরসূরি হিসেবে আনসু ফাতিকে দেখছেন রিভালদো। ১৭ বছর বয়সী এ উইঙ্গারের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বার্সা। ২০২৪ সাল পর্যন্ত তাকে রাখবে কাতালান ক্লাবটি। রিলিজ ক্লজ ৪০০ মিলিয়ন ইউরো। এ দামটা দেখেই বোঝা যায়, তাকে ভবিষ্যৎ হিসেবে দেখছে বার্সা। ‘বড় অঙ্কের রিলিজ ক্লজটা দেখেই বোঝা যায় তার মধ্যে ভবিষ্যৎ দেখছে তারা। একদিন তাকে মেসির সঙ্গে তুলনা করা হবে এমন আশাই বার্সার।’ ইন্টারনেট।