ঢাকা ও নওগাঁয় নৌকার জয়|252766|Desh Rupantor
logo
আপডেট : ১৮ অক্টোবর, ২০২০ ০০:০০
ঢাকা ও নওগাঁয় নৌকার জয়
নিজস্ব প্রতিবেদক ও নওগাঁ প্রতিনিধি

ঢাকা ও নওগাঁয় নৌকার জয়

ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু ও মো. আনোয়ার হোসেন হেলাল বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। গতকাল শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইভিএমের এ ভোটে ঢাকায় ১০.৪৩ শতাংশ এবং নওগাঁয় ৩৬.৪৯ শতাংশ ভোট পড়ে। পরে রাতে ঢাকা-৫ আসনে কাজী মনিরুল ইসলাম মনু এবং তার আগে সন্ধ্যায় নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলালকে বিজয়ী ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।

ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ফল রাত পৌনে ১০টায় দনিয়া স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ঘোষণা করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহতাব উদ্দিন। আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন তিনি।

রিটার্নিং অফিসার জানান, ইভিএমের এ ভোটে ৪৫ হাজার ৬৪২ ভোট পেয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীকে বিএনপির সালাহউদ্দিন আহমেদ পেয়েছেন ২ হাজার ৯২৬ ভোট।

অন্য প্রার্থীদের মধ্যে লাঙ্গল প্রতীকে সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টির মীর আব্দুস সবুর ৪১৩, আম প্রতীকে এনপিপির আরিফুর রহমান সুমন মাস্টার ১১১ এবং ডাব প্রতীকে বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার ৪৯ ভোট পেয়েছেন।

এই আসনের উপনির্বাচনে মোট ভোটারের ১০ দশমিক ৪৩ শতাংশ ভোট পড়েছে। ৪ লাখ ৭১ হাজার ৭১ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন মাত্র ৪৯ হাজার ১৪১ জন।

সাংসদ হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।

নওগাঁয় জয়ী হেলাল : গতকাল সন্ধ্যায় নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলালকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান।

তিনি জানান, নৌকা প্রতীকে আওয়ামী লীগ প্রার্থী মো. আনোয়ার হোসেন হেলাল পেয়েছেন ১,০৫,৫২১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীকে শেখ মো. রেজাউল ইসলাম রেজু পেয়েছেন ৪,৬০৫ ভোট। আর এনপিপি প্রার্থী আম প্রতীকে খন্দকার ইন্তেখাব আলম ১,৮১৬ ভোট পেয়েছেন।

এই প্রথম ইভিএমের মাধ্যমে এ আসনে ভোটগ্রহণ হয়। ভোটের হার ৩৬.৪৯%।

ইসরাফিল আলমের মৃত্যুতে এ আসনটি শূন্য হয়।