আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই সৌরভ|253286|Desh Rupantor
logo
আপডেট : ২০ অক্টোবর, ২০২০ ১৬:১৩
আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই সৌরভ
অনলাইন ডেস্ক

আইসিসি চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই সৌরভ

অবশেষে সব জল্পনার অবসান ঘটল। আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা- আইসিসি’র চেয়ারম্যান পদের লড়াইয়ে নেই ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই’র সভাপতি প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। আইসিসি প্রধানের পদের জন্য জমা পড়ল দুটি নাম। নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে এবং সিঙ্গাপুরের ইমরান খোয়াজা মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থাটির চেয়ারম্যান পদ থেকে শশাঙ্ক মনোহর ইস্তফা দেওয়ার পর থেকেই জল্পনা চলছে, কে হবেন আইসিসির নতুন চেয়ারম্যান?

পরবর্তী আইসিসি চেয়ারম্যান হিসেবে বিসিসিআই সভাপতি সৌরভের নাম জোরালোভাবে আলোচনায় ছিল। কিন্তু আইসিসি চেয়ারম্যান হতে গেলে বোর্ড প্রেসিডেন্টের পদ ছাড়তে হত সৌরভকে। আর তিনি যদি রাজি হতেন তাহলে হয়তো বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হিসেবে টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ককেই বেছে নিতেন আইসিসি সদস্যরা।

মেয়াদ শেষ হলেও আদালতের নির্দেশে এখনও বোর্ড প্রেসিডেন্ট হিসেবে কাজ চালিয়ে যাচ্ছেন সৌরভ। তাই এখনই আইসিসির চেয়ারম্যান পদ নিয়ে হয়তো আগ্রহ দেখাননি সৌরভ।

ডিসেম্বরে নির্বাচনের মাধ্যমে বেছে নেওয়া হবে আইসিসি’র নতুন চেয়ারম্যান। শেষ পর্যন্ত আবার নির্বাচন নাও হতে পারে! যদি আইসিসি সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করে গ্রেগ বার্কলে এবং ইমরান খোয়াজা- এই দু জনের মধ্যে থেকে কোনো একজনকে বেছে নেন, তাহলে ডিসেম্বরের আগেই হয়তো নতুন চেয়ারম্যান পেয়ে যাবে আইসিসি।