অনলাইনে পাওয়া যাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’? |255324|Desh Rupantor
logo
আপডেট : ৩০ অক্টোবর, ২০২০ ১১:৩৮
অনলাইনে পাওয়া যাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’?
অনলাইন ডেস্ক

অনলাইনে পাওয়া যাবে ‘ঊনপঞ্চাশ বাতাস’?

‘ঊনপঞ্চাশ বাতাস’-এ টিজারে শার্লিন ফারজানা

ভালো সিনেমার জন্য হা-হুতাশ করেন অনেক দর্শক। আবার সিনেমা মুক্তি পেলে প্রেক্ষাগৃহে যাওয়ার খবর নেই। অনলাইন পাইরেসির মাধ্যমে ফ্রি দেখতে লিংক খোঁজার ধুম পড়ে। হালে কেউ কেউ অপেক্ষায় থাকে ওটিটি প্ল্যাটফর্মে দেখার জন্য।

সপ্তাহখানেক আগে মুক্তি পাওয়া আলোচিত ছবি ‘ঊনপঞ্চাশ বাতাস’ নিয়ে এ প্রশ্ন উঠেছে। তার মোক্ষম জবাবও দিলেন পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল।

ফেইসবুকে তিনি লেখেন, “ঊনপঞ্চাশ বাতাস’ অনলাইনে কবে পাওয়া যাবে? এমন প্রশ্ন প্রায়ই পাচ্ছি আমরা। আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি, ছবি বানিয়েছি সিনেমা হলে দেখানোর জন্য। অনলাইনেই যদি ছবি দেখাতে চাইতাম তাহলে গত সাত মাসে যে কোনো ওটিটি প্ল্যাটফর্মে রিলিজ না দিয়ে এই পরিমাণে অর্থনৈতিক ঝুঁকি নিয়ে সিনেমা হলে ছবি রিলিজ দিতাম না!”

আরও বলেন, “আমি চলচ্চিত্র শিল্পের জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে সর্বদা প্রস্তুত। সুতরাং সহসা ‘ঊনপঞ্চাশ বাতাস’ ওয়েব প্ল্যাটফর্মে পাওয়া যাবে না। তাই যারা ‘ঊনপঞ্চাশ বাতাস’ ওয়েব প্ল্যাটফর্মে দেখার আশায় আছেন, তাদের অনুরোধ করবো বড়পর্দার ছবি বড়পর্দাতেই দেখার এক্সপেরিয়েন্সটা নষ্ট কইরেন না, এটার আনন্দই আলাদা।”

পাইরেসির হুমকি নিয়ে বলেন, “কেউ কেউ হুমকি দিচ্ছেন পাইরেসি করে টরেন্টে আপ করে দেবেন, তাদের ইতিমধ্যেই আইনের আওতায় আনার ব্যবস্থা করা হচ্ছে । অযথা ২০০-৩০০ টাকার টিকিটের একটা ছবি পাইরেসি করে জেল খাটার ইচ্ছা থাকলে আমার আর কিছু বলার নাই!”

বর্তমানে সিনেমাটি প্রদর্শিত হচ্ছে রাজধানীর স্টার সিনেপ্লেক্সের তিন আউটলেট, যমুনা ব্লকবাস্টার, নারায়ণগঞ্জের সিনেস্কোপ ও চট্টগ্রামের সিলভার স্ক্রিনে।

বিস্তৃত রিলিজ নিয়ে উজ্জ্বল বলেন, “এই ছবি সারা দেশে সম্ভাব্য জায়গাগুলোতে পর্যায়ক্রমে মুক্তি পাবে। আগামী ৬ নভেম্বর আরও অন্তত ৩টি হলে মুক্তি পাবে, হলগুলোর নাম খুব শিগগিরই ঘোষণা করা হবে।”

‘ঊনপঞ্চাশ বাতাস’-এর মূল চরিত্রে আছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা।

পরিচালনার পাশাপাশি ছবিটির কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্পনির্দেশনা ও সংগীত পরিচালনা করছেন মাসুদ হাসান উজ্জ্বল নিজেই।