৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ৫ রুট বন্ধ|259743|Desh Rupantor
logo
আপডেট : ২১ নভেম্বর, ২০২০ ০০:০০
৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ৫ রুট বন্ধ
নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর পর্যন্ত বিমানের ৫ রুট বন্ধ

করোনা পরিস্থিতিতে আন্তর্জাতিক পাঁচ গন্তব্যে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বিমানের ওয়েবসাইটে বলা হয়েছে ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মদিনা ও কুয়েত রুটে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত করা হলো। পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ফ্লাইট চালুর দিন ও তারিখ পরবর্তী সময়ে জানিয়ে দেওয়া হবে।

করোনা মহামারী দেখা দিলে গত মার্চ মাস থেকে বিশ্বের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট বন্ধ হয়ে যায় বিমানের। পরিস্থিতি কিছুটা উন্নতি হওয়ায় এরই মধ্যে কয়েকটি রুটে ফের ফ্লাইট চালু করেছে বিমান। তবে ব্যাংকক, ম্যানচেস্টার, কাঠমান্ডু, মদিনা ও কুয়েত রুটে এখনো ফ্লাইট চালু করেনি তারা।

এর আগে গত ১ নভেম্বর ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করে বিমান। সবশেষ গত বৃহস্পতিবার আরেক দফায় ফ্লাইট স্থগিতের সময় বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে। মার্কেটিং শাখার পরিচালক শওকত জানিয়েছেন, আগামী ডিসেম্বরেও যে চালু করা সম্ভব হবে তেমন লক্ষণ নেই। চলতি শীতের পুরো মৌসুমেই এসব বন্ধ থাকার মতো পরিস্থিতি হয়েছে।

উল্লেখ্য, বিমান বর্তমানে সীমিত আকারে দিল্লি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, সৌদি আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম, দোহা, মাসকাট, দুবাই, আবুধাবি ও যুক্তরাজ্যে ফ্লাইট পরিচালনা করছে। করোনা পরিস্থিতির দ্বিতীয় ধাক্কা আরও ভয়াবহ হলে এসব রুটও বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হতে পারে বলে আশঙ্কা করছেন মার্কেটিং বিভাগের কর্মকর্তারা।