অবশেষে ধারাভাষ্যে ফিরছেন মঞ্জরেকার|259835|Desh Rupantor
logo
আপডেট : ২১ নভেম্বর, ২০২০ ২১:৩২
অবশেষে ধারাভাষ্যে ফিরছেন মঞ্জরেকার
অনলাইন ডেস্ক

অবশেষে ধারাভাষ্যে ফিরছেন মঞ্জরেকার

সঞ্জয় মঞ্জরেকার।

বারবার বিতর্কিত মন্তব্য করে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কমেন্ট্রি প্যানেল থেকে বাদ পড়েছিলেন সঞ্জয় মঞ্জরেকার। ক্ষমা চেয়েও পার পাননি দেশটির সাবেক এই ক্রিকেটার। এমনকি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়ে যাওয়া আইপিএলেও ধারাভাষ্যকার হিসেবে দেখা যায়নি তাকে।

অবশেষে আসছে অস্ট্রেলিয়া-ভারত সিরিজে ফের ধারাভাষ্যকার হিসেবে ফিরতে যাচ্ছেন মঞ্জরেকার।

গত মার্চে মাঞ্জরেকারকে কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দেয় বিসিসিআই। আইপিএলের আগে প্যানেলে ফিরিয়ে নেওয়ার জন্য মাঞ্জরেকার দুই বার বিসিসিআইকে চিঠি দেন। কিন্তু বোর্ড সেই আবেদন শোনেনি।

অস্ট্রেলিয়া-ভারত সিরিজ আয়োজনের সব অধিকারই ক্রিকেট অস্ট্রেলিয়ার। কমেন্ট্রি প্যানেল বেছে নেওয়ার ক্ষেত্রে তাই বিসিসিআই তেমন কিছু বলতে পারে না। এ ক্ষেত্রে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্ত চূড়ান্ত।

জানা গেছে মাঞ্জরেকার ছাড়াও গ্লেন ম্যাকগ্রা, নিক নাইট, হর্ষা ভোগলে, অজয় ​​জাদেজা, মুরালি কার্তিক এবং অজিত আগরকর ধারাভাষ্য দেবেন অস্ট্রেলিয়া-ভারত সিরিজে।

হিন্দিতে ধারাভাষ্য দেবেন বীরেন্দ্র শেওয়াগ, থাকছেন জহির খানও। সিরিজ চলাকালীন বিজয় ডাহিয়া, মোহাম্মদ কাইফ, বিবেক রাজদান এবং অর্জুন পণ্ডিতও তাদের অভিজ্ঞতা শেয়ার করবেন।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু হবে ভারতের। ২৭ নভেম্বর, ২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে। ওয়ানডে খেলার পর দুই দল ৪, ৬ ও ৮ ডিসেম্বর তিনটি টি-টোয়েন্টি খেলবে। এর এক সপ্তাহ পর দুই দল একটি গোলাপি বলের টেস্ট সহ মোট ৪টি টেস্ট ম্যাচ খেলবে।