চাকরি|260684|Desh Rupantor
logo
আপডেট : ২৬ নভেম্বর, ২০২০ ০০:০০
চাকরি

চাকরি

পরিবার পরিকল্পনা অধিদপ্তর

পদ ও যোগ্যতা : গুদামরক্ষক ৫ জন। স্নাতক বা সমমানের ডিগ্রি। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

কোষাধ্যক্ষ ৬ জন। বাণিজ্যে বিভাগে স্নাতক বা সমমানের পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

ই.পি.আই টেকনিশিয়ান ১ জন। বিজ্ঞান বিভাগে অন্যূন ২য় শ্রেণি বা সমমানের সিজিপিএ পেয়ে স্নাতক ডিগ্রি। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ১৫৯ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপের ক্ষেত্রে প্রতি মিনিটে কমপক্ষে বাংলায় ২০, ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

টেলিফোন অপারেটর ২ জন। এইচএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর ১ জন। কম্পিউটার টাইপের ক্ষেত্রে প্রতি মিনিটে কমপক্ষে বাংলায় ২০, ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ওয়ার্ড মাস্টার ২ জন। এইচএসসি বা সমমানের পাস এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

লিনেন কিপার ২ জন। এইচএসসি বা সমমানের পাস এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ইন্সট্র–মেন্ট কেয়ারটেকার ২ জন। ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ট্রেডে এইচএসসি (ভোকেশনাল) পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

টিকিট ক্লার্ক ৪ জন। এইচএসসি বা সমমানের পাস এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

স্টেরিলাইজার কাম মেকানিক ২ জন। এইচএসসি বা সমমানের পাস এবং ইলেকট্রিক্যাল বা মেকানিক্যাল ট্রেড কোর্স পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

কিচেন সুপারভাইজার ১ জন। এইচএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

রেকর্ড কিপার ১ জন। এইচএসসি বা সমমানের পাস এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

কার্ডিওগ্রাফার ১ জন। সংশ্লি­ষ্ট বিষয়ে ট্রেড কোর্সসহ এইচএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ১ মার্চ ২০২০ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮ থেকে ৩২ বছর।

http://dgfp.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে ৩০ নভেম্বর ২০২০ বিকাল ৫টা পর্যন্ত। নিয়োগ বিজ্ঞপ্তি, আবেদন পদ্ধতিসহ অন্যান্য তথ্য জানা যাবে (www.dgfp.gov.bd) এই ওয়েবসাইট থেকে।

যোগাযোগ : পরিবার পরিকল্পনা অধিদপ্তর, ৬ কারওয়ান বাজার, ঢাকা।

সূত্র : ইত্তেফাক, ২৯ অক্টোবর, পৃষ্ঠা ১১

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন

পদ ও যোগ্যতা : নিরাপত্তা প্রহরী ৩৬ জন। কমপক্ষে অষ্টম বা জেএসসি বা সমমানের পাস। শারীরিক ও মানসিকভাবে ফিট। পুলিশ ও সেনাবাহিনীর অবসরপ্রাপ্তদের অগ্রাধিকার। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১ ডিসেম্বরে সর্বোচ্চ বয়স ৩৫ বছর। চেয়ারম্যান, বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি), পরিবহন ভবন, ২১ রাজউক এভিনিউ, ঢাকা এই ঠিকানায় প্রয়োজনীয় কাগজপত্রসহ আবেদন পাঠানো যাবে ১ ডিসেম্বর, ২০২০ অফিস চলাকালীন পর্যন্ত।

সূত্র : যুগান্তর, ১৩ নভেম্বর, পৃষ্ঠা ১৬

গ্রন্থনা : আনিকা তাহসিন