তারকাদের গোলের রাত|260772|Desh Rupantor
logo
আপডেট : ২৬ নভেম্বর, ২০২০ ০০:০০
তারকাদের গোলের রাত
ক্রীড়া ডেস্ক

তারকাদের গোলের রাত

তারকায় উজ্জ্বল এক রাত কেটেছে চ্যাম্পিয়নস লিগে। সব দলের সেরা তারকারাই মঙ্গলবার গোল পেয়েছেন। পিএসজির নেইমার, বরুশিয়া ডর্টমুন্ডের আর্লিং ব্রট হালান্ড, সেভিয়ার ইভান রাকিতিচ, চেলসির অলিভিয়ের জিরু, ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রুনো ফার্নান্দেজ ও রাশফোর্ড এবং ল্যাজিওর চিরো ইমোবিল সবাই স্কোরশিটে নাম তুলেছেন। এসব তারকার গোলে শেষ ১৬ নিশ্চিত করেছে চেলসি, সেভিয়া; বাকি দলগুলোও আছে পরের রাউন্ডের পথে।

ই-গ্রুপ থেকে একসঙ্গে প্রি-কোয়ার্টার নিশ্চিত করেছে চেলসি ও সেভিয়া। দু’দলই ৪ খেলায় তৃতীয় জয়ে সমান ১০ পয়েন্ট করে পেয়েছে। রেনের মাঠে চেলসির রোমাঞ্চকর জয় পেয়েছে। কালাম হাডসন-ওদোইয়ের ২২ মিনিটের গোলে সমতা আনে ফরাসি ক্লাব। এরপর সুযোগের অপেক্ষায় থাকা ব্লুজদের হয়ে একেবারে অন্তিম সময়ে জয়সূচক গোলটি করেন জিরু। সেভিয়াও জিতেছে একই ভাবে। মুনির এল হাদ্দাদির ইনজুরি সময়ের পঞ্চম মিনিটের গোলে জয় পায় বর্তমান ইউরোপা লিগ জয়ীরা। এর আগে মাত্র ৪ মিনিটে গোল করে সেভিয়াকে এগিয়ে দেন রাকিতিচ।

এইচ গ্রুপে বড় জয় পেয়েছে ম্যান ইউনাইটেড। ইস্তাম্বুল বাসাকসেহিরকে ৪-১-এ হারিয়েছে তারা। ব্রুনো ফার্নান্দেজ ৭ ও ১৯ মিনিটে জোড়া গোল করেন, রাশফোর্ড ৩৫ মিনিটে পেনাল্টি থেকে আর ডেভিড জেমস ইনজুরি সময়ে গোল করেন। এতে গত রাউন্ডে বাসাকসেহিরের মাঠে হারের বদলা নিল রেড ডেভিলসরা। এ জয়ে ৪ খেলায় ৩ জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে দলটি। একই গ্রুপে নেইমার বাঁচিয়েছেন পিএসজিকে। নয়তো আরবি লাইপজিগের কাছে নিজেদের মাঠেও হারলে গ্রুপ পর্ব থেকেই বিদায় হতো গতবারের ফাইনালিস্টদের। তারা ৪ ম্যাচের দুটিতে হেরে খেলতে নেমেছিল এই ম্যাচে। ১০ মিনিটে ডি মারিয়াকে ফাউল করা থেকে পাওয়া পেনাল্টি কাজে লাগে; নেইমার এনে দেন ৩ পয়েন্ট। লাইপজিগের মতোই ৪ খেলায় ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে পিএসজি।

এদিকে রেকর্ডের ট্রেন ছুটিয়েই চলেছেন হালান্ড। বুন্দেসলিগায় গত শনিবার চার গোল করা নরওয়েজিয়ান মঙ্গলবার করলেন জোড়া গোল। তাতে চ্যাম্পিয়নস লিগে মাত্র ১২ ম্যাচে ১৬ গোল হলো হালান্ডের। এমন কীর্তি আর কারও নেই। হালান্ড ছাড়াও ক্লাব ব্রুজের বিপক্ষে ৩-০ গোলের জয়ে জেডন স্যাচো গোল করেন। করোনা নেগেটিভ হয়ে মাঠে নেমেই জোড়া গোল করেছেন ল্যাজিওর চিরো ইমোবিল। এছাড়া মার্কো পারোলোর গোলে ৩-১ ব্যবধানে জেনিত সেন্ট পিটার্সবার্গকে হারায় ল্যাজিও। ৮ পয়েন্ট নিয়ে ডর্টমুন্ডের চেয়ে এক পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় অবস্থানে ইতালীয়রা।