সস্ত্রীক দুর্নীতির মামলা খেলেন ওসি|272167|Desh Rupantor
logo
আপডেট : ২২ জানুয়ারি, ২০২১ ০০:০০
৩ কোটি টাকার অবৈধ সম্পদ
সস্ত্রীক দুর্নীতির মামলা খেলেন ওসি
মেহেরপুর প্রতিনিধি

সস্ত্রীক দুর্নীতির মামলা খেলেন ওসি

মেহেরপুরের গাংনী থানার সাবেক ওসি হরেন্দ্রনাথ সরকার ও তার স্ত্রী কৃষ্ণা রাণী অধিকারীর বিরুদ্ধে দুর্নীতির দুটি মামলা করেছে দুদক। অবৈধভাবে সম্পদ ও অর্থ উপার্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) কুষ্টিয়া সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন বাদী হয়ে এ দুটি মামলা করেন।

একটি মামলার আসামি হলেন গাংনী থানার সাবেক ওসি হরেন্দ্রনাথ এবং অপরটির আসামি হলেন তার স্ত্রী। ওসি হরেন্দ্রনাথ সরকার বর্তমানে রাঙ্গামাটি পিএসটিএসের পরিদর্শক পদে কর্মরত। তাদের দুজনের গ্রামের বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার বাশিরামপুর গ্রামে। ২০১৭ থেকে ২০১৯ পর্যন্ত হরেন্দ্রনাথ গাংনী থানায় ওসি হিসাবে কর্মরত ছিলেন।

মামলার এজাহারে বলা হয়েছে, গাংনীতে কর্মরত অবস্থায় ওসি হরেন্দ্রনাথ সরকার অবৈধভাবে ২ কোটি ৮৭ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা আয় করেছেন। এই টাকার কোনো ব্যাখ্যা তিনি দিতে পারেননি। একইভাবে তার স্ত্রী কৃষ্ণা রাণী অধিকারী ৩২ লাখ ৮০ হাজার ৭০৪ টাকা আয় করেছেন। তিনিও আয়ের উৎসের কোনো ব্যাখ্যা দিতে পারেননি।

এই অভিযোগে দুদক আইনের ২৬(২) ও ২৭ (১) ধারা এবং ২০১২ সালের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের ৪(২) ও ৪ (৩) ধারায় দুটি মামলা করা হয়।

মামলার বাদী কুষ্টিয়া দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. নাছরুল্লাহ হোসাইন সাংবাদিকদের জানান, আইন মোতাবেক আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।