হরতাল ডেকে ওবায়দুল কাদেরের অনুরোধে প্রত্যাহার|272574|Desh Rupantor
logo
আপডেট : ২৪ জানুয়ারি, ২০২১ ০০:০০
কাদের পরিবারকে নিয়ে ‘কটূক্তি’
হরতাল ডেকে ওবায়দুল কাদেরের অনুরোধে প্রত্যাহার
নোয়াখালী সংবাদদাতা

হরতাল ডেকে ওবায়দুল কাদেরের অনুরোধে প্রত্যাহার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে ‘কটূক্তি’র প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জে আজ রবিবার অর্ধদিবস হরতাল কর্মসূচি পালনের ঘোষণার পর তা প্রত্যাহার করা হয়েছে। নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর করা ‘কটূক্তি’র প্রতিবাদে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ব্যানারে গতকাল শনিবার ওই কর্মসূচির ডাক দেওয়া হয়েছিল। পরে ওবায়দুল কাদেরের অনুরোধে হরতাল কর্মসূচি প্রত্যাহার করা হয় বলে জানিয়েছেন তার ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

গতকাল সকাল সাড়ে ১০টার দিকে বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে অবস্থান ধর্মঘট থেকে আধাবেলা হরতাল কর্মসূচির ঘোষণা দেন আবদুল কাদের মির্জা। এ সময় তিনি ওবায়দুল কাদেরের পরিবার নিয়ে ‘কটূক্তি’র প্রতিবাদে ডাকা অবস্থান কর্মসূচি গতকালের জন্য স্থগিতের ঘোষণা দেন। নোয়াখালী জেলা আওয়ামী লীগের কমিটি বাতিল এবং নোয়াখালী-৪ আসনের (সদর ও সুবর্ণচর) সাংসদ একরামুল করিম চৌধুরীকে দল থেকে বহিষ্কারের দাবিতে হরতালের ডাক দেওয়া হয়েছিল। আজ রবিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডাকা অর্ধবেলার এই হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলাজুড়ে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ করে দেওয়ার কথা ছিল। কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ তাদের দাবি আদায়ে শান্তিপূর্ণভাবে এই হরতাল পালন করবে বলে জানিয়েছিল।

কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদ হরতাল কর্মসূচি পালনে সংহতি প্রকাশ করেছিল। গতকাল সকালে বঙ্গবন্ধু চত্বরে কোম্পানীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত সংবাদ সম্মেলনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান হরতালে মুক্তিযোদ্ধা সংসদের একাত্মতার ঘোষণা দেন।